ইমরান খানের দলে যোগ দিচ্ছেন অভিনেত্রী মীরা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জুলাই ২৪, ২০২১, শনিবার, ১১:০১ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:৩৯ অপরাহ্ন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পার্টি পাকিস্তান তেহরিকে ইনসাফে (পিটিআই) যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সুপরিচিত অভিনেত্রী মীরা। নিজেই তিনি এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বলেছেন, পিটিআই নেতাদের সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলন করবেন। সেখানেই আনুষ্ঠানিকভাবে এই দলে যোগ দেয়ার ঘোষণা দেবেন। এ খবর দিয়েছে অনলাইন গালফ টুডে। এতে আরো বলা হয়, এটাই রাজনীতিতে মীরার প্রথম পা রাখা, এমন নয়। তিনি ২০১৩ সালে ইমরান খানের বিরুদ্ধে এবং মুত্তাহিদা কওমি মুভমেন্টের প্রার্থী সরফরাজ নওয়াজের বিরুদ্ধে লড়াই করার ঘোষণা দিয়েছিলেন। শোবিজের বিশেষজ্ঞরা বলছেন, মীরা খুব ভালভাবে জানেন কিভাবে মিডিয়ার লাইমলাইটে আসতে হয়।
সম্প্রতি তিনি ইমরান খানের দ্বারস্থ হন একটি জমি সংক্রান্ত মামলায়। তিনি দাবি করেন, ভূমিদস্যুরা তার পারিবারিক জমি দখল করে নিচ্ছে। এ নিয়ে প্রতিবাদ করলে তাকে হুমকি দেয়া হয়েছে। এমনকি তার মাকে অপহরণ করা হয়েছে। তবে অভিনেত্রী মীরা যার বিরুদ্ধে অভিযোগ করেছেন, তিনি বলেছেন, তাকে ধোঁকা দিয়েছেন মীরার মা সাফকাত জাহরা এবং ভাই আহসান।
উল্লেখ্য, ১৯৭৭ সালের ১২ই মে জন্মগ্রহণ করেন মীরা। তার প্রকৃত নাম ইরতিজা রুবাব। কিন্তু মঞ্চে তিনি মীরা নামেই বেশি পরিচিত। পাকিস্তানে জন্ম নেয়া মীরা একজন অভিনেত্রী এবং টিভি উপস্থাপক। অভিনয় করেছেন উর্দু, পাঞ্জাবি এবং হিন্দি ছবিতে। ১৯৯৫ সালে সিনেমায় অভিষেক হয় তার। ‘খিলোনা’ ছবিতে অভিনয়ের জন্য ১৯৯৯ সালে দেশজুড়ে সমালোচিত হন তিনি। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি প্রথম ‘নিগার এওয়ার্ড’ জেতেন। একই সঙ্গে কাজের ভূয়সী প্রশংসা পান। ‘ইন্তিহা’ তার আরেকটি সমালোচিত এবং বাণিজ্য সফল ছবি। এ ছবির জন্য টানা দ্বিতীয়বার তিনি নিগার এওয়ার্ড ফর বেস্ট একট্রেস পুরষ্কার পান। ১৯৯০ এর দশকের শেষের দিকে তিনি ললিউডের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন। ২০০৪ সালে ‘সালাখাইন’ ছবিতে গুরুত্বপূর্ণ এক ভূমিকায় অভিনয় করেন তিনি। এতে আন্তর্জাতিক অঙ্গনে তার ভাবমূর্তি আরো সমুন্নত হয়। ২০০৫ সালে তিনি ভারত ও পাকিস্তানের যৌথ আয়োজনে ‘নজর’ ছবিতে অভিনয় করেন। এর মধ্য দিয়ে বলিউডে অভিষেক ঘটে তার।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

গুয়ান্তানামোয় শুনানি স্থগিত

১৯ সেপ্টেম্বর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status