তালেবান মিলিশিয়াদের টার্গেট করে মার্কিন বিমান হামলা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জুলাই ২৩, ২০২১, শুক্রবার, ৫:০১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৯ অপরাহ্ন

তালেবান মিলিশিয়াদের টার্গেট করে একাধিক বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। তালেবান দমনে আফগান সেনাদের অভিযানে সাহায্য করতে গত এক সপ্তাহজুড়ে এসব হামলা পরিচালনা করা হয়। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে এই হামলার কথা জানানো হয়েছে। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা এপি।

খবরে বলা হয়েছে, এরইমধ্যে আফগানিস্তান ছেড়েছে বেশিরভাগ মার্কিন সেনা। আগামি ৩১ আগস্টের মধ্যেই বাকি সবাই ফিরে যাবে এমন কথা রয়েছে। তবে তার আগেই বুধ ও বৃহস্পতিবার অন্তত ৪ দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। প্রতিটি হামলারই টার্গেট ছিল তালেবান মিলিশিয়ারা।


যুক্তরাষ্ট্র জানিয়েছে, গত কয়েক দিনে তাড়া আফগানিস্তানের সেনাবাহিনীকে সহযোগিতা করতে এসব বিমান হামলা চালিয়েছে। তবে এসব হামলার বিস্তারিত প্রকাশ করা হবে না বলেও ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। এর আগে মার্কিন জেনারেল মার্ক মাইলি পেন্টাগনে এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, আফগানিস্তানের ৪১৯টি জেলার মধ্যে প্রায় অর্ধেকের দখলই এখন তালেবানের হাতে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Nizamul Shahir

২০২১-০৭-২৩ ০৮:১৯:৩১

ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই, আজ পৃথিবীতে তালেবানদের মতো কিছু জঙ্গি ইসলামের নাম ব্যবহার করে - যা কান্ড করছে তা কখনো প্রকৃত ইসলাম সম্মত নয় | আমেরিকা নিজের টাকা খরচ করে সন্ত্রাধীদের দমন করতে গিয়ে - কিছু মুসলিমধারী লোকদের সমালোচসনা শুনছে | আমেরিকায় গণতন্ত্র , ধর্মীয় স্বাধীনতা , আইনের শাসন - সব মুসলিমধারী দেশ থেকে হাজারগুন ভালো | তাই আমেরিকার সমালোচনা না করে - আসুন প্রকৃত ইসলামের পথে ফিরে যায় |

রুহুল আমীন যাক্কার

২০২১-০৭-২৩ ০৬:৪৭:১৫

তালেবানরা সন্ত্রাসী নয়। ওরা প্রকৃত দেশপ্রেমিক। বিশ্বের নাম্বার ওয়ান সন্ত্রাস সাম্রাজ্যবাদী আমেরিকা। বিনা দোষে দীর্ঘ বিশ বছর অসম যুদ্ধ চালিয়ে আফগানিস্তানের লক্ষ লক্ষ নিরীহ মানুষকে তারা হত‍্যা করেছে। নিগৃহীত ও দেশান্তর করেছে অগণিত বনি আদমকে। এখন অপদস্ত ও পরাজিত হয়ে লেজ গুটিয়ে পালাচ্ছে তথাকথিত মানবতার ধ্বজাধারী মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা। বেশিদিন নয়, ইনশাআল্লাহ একুবিংশ শতাব্দীর ভেতরেই ছিন্নভিন্ন হবে মার্কিন মুলুক। একদিন আমেরিকাকেও দেশে দেশে যুদ্ধ বাঁধিয়ে গণহত‍্যা চালানোর জন‍্য জবাবদিহি করতে হবে।

Saif

২০২১-০৭-২৩ ১৮:৫০:০৫

By supporting the barbaric and ferocious animals of dark ages, Mohammad Hasan is dreaming to drag the country to such a hell where women are the worst victims of gruesome tortures

Mahbub

২০২১-০৭-২৩ ০৫:৪৫:২৭

জঙ্গি সন্ত্রাসীদের দ্বারা কখোনোই ইসলাম উপকৃত হয়না।

মোহাম্মদ হাছান

২০২১-০৭-২৩ ০৫:২৪:০০

আফগানিস্তান তালেবান শাসন করবে, আলহামদুলিল্লাহ্ ল

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

গুয়ান্তানামোয় শুনানি স্থগিত

১৯ সেপ্টেম্বর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status