‘বাংলাদেশে টিকা রপ্তানির নির্দিষ্ট তারিখ বলা যাচ্ছে না’

আখাউড়া ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৩, ২০২১, শুক্রবার, ২:৩২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০০ পূর্বাহ্ন

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশে ভ্যাকসিন রপ্তানির নির্দিষ্ট তারিখ বলা যাচ্ছে না। তবে ভারতে ভ্যাকসিন উৎপাদন বেড়েছে। আশা করছি অচিরেই বাংলাদেশের পাওনা অবশিষ্ট টিকা সরবরাহ করা যাবে।  শুক্রবার সকাল সাড়ে ৯টায় নিজ দেশ থেকে বাংলাদেশে ফেরার পথে আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশনে দুদেশের শূন্য রেখায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  
বিক্রম দোরাইস্বামী বলেন, ভারতে ভ্যাকসিন উৎপাদনের বিষয়টি জানার জন্য আমি দেশে গিয়েছিলাম। ভারতে ভ্যাকসিন উৎপাদন  বাড়ছে, এটা একটা ইতিবাচক দিক। তবে কবে নাগাদ বাংলাদেশকে অবশিষ্ট ভ্যাকসিন সরবরাহ করা হবে তার কোন নির্দিষ্ট তারিখ বলতে পারছি না। বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ বন্ধু দেশকে  দ্রুত ভ্যাকসিন সরবরাহ করতে আমরা কাজ করছি।
এসময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, এবং আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ আব্দুল হামিদ উপস্থিত ছিলেন। ভারতীয় হাইকমিশনার গত ১৮ই জুলাই সস্ত্রীক দেশে গিয়েছিলেন।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

লেনিন

২০২১-০৭-২৩ ০৬:৩৫:৫৯

প্রয়োজন নেই আপনাদের টিকার। বাংলাদেশীরা কেউ এখন এই টিকা মারবে না।আমেরিকা, চীন, রাশিয়া প্রতিদিনই টিকা পাঠাচ্ছে। আগে নিজের দেশের গরীব জনসাধারণ এর টিকা ব্যবস্হা করুন

শহীদ

২০২১-০৭-২৩ ১৯:১০:২৩

বাংলাদেশে টিকা বিক্রি করতে না চাইলে না করুন। অন্যরা বিক্রি করতে গেলে কৌশলে বাধা দিয়েন না। আপনি যেদিন বাংলাদেশে এসেছেন সেদিন থেকে আপনার ভুমিকা বিশেষ কেন্দ্রিক।

Abdur Razzak

২০২১-০৭-২৩ ১৮:০২:১৩

ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশে ভ্যাকসিন রপ্তানির নির্দিষ্ট তারিখ বলা যাচ্ছে না। ওরা আমাদের দেশের মানুষককে মানুষ বলে মনে করে না। ওদের দেশ থেকে ভ্যাকসিন আনার দরকার নাই। কারণ ঐ ভ্যাকসিনে গরুর মুত্র ও গঙ্গার পানি ছাড়া আর কিছুই নাই। ওদের কথা বিশ্বাস করলে আমাদের অনেক ক্ষতি হবে। ওরা বিশ্বাস ঘাতক। আল্লাহ ওদের গজব নাজিল করবে।

এ,টি,এম,তোহা

২০২১-০৭-২৩ ০৩:৫৭:৩৩

উনি সরকারের দূত; পলিসি মেকার নন। ১৮ তারিখ দেশের সকল গণমাধ্যমে দেখলাম, তিনি বলে গেলেন টিকার জন্য যাচ্ছি। আজ ২৩ জুলাই ফিরে এসে বললেন, উৎপাদন বেড়েছে, তবে কখন বাংলাদেশের পাওনা টিকা আসবে বলতে পারছিনা আসলে দোষটা উনাদের নয়, আমাদের দেশের কিছু মীর জাফর টাইপের অন্যের গলগ্রহ হয়ে থাকা লোকের। ওরা যখনই আমাদের কোন কিছু প্রয়োজন তখনই দিতে ব্যর্থ হয়, সেটা ইচ্ছায় হোক কিংবা অনিচ্ছায়। শীতে পানি নয়-বর্ষায়। মৌসুমে পেয়াজ-চাহিদার সময় নয়। কুরবানির সময় গরু নয়-অন্য সময় পানিতে ভাসিয়ে দেয় গরু। এখন দেখুন টিকাটা যদি প্রতিশ্রুত সময়ে দিত তাহলে ৮ হাজার লোকের মৃত্যু ২০ হাজারে গিয়ে ঠেকতো না। সরকারের উচিত নিজেদের জনপ্রিয়তা এবং জাতীয় স্বার্থে ইন্ডিয়ান নির্ভরতা থেকে যতটুকু সম্ভব বেরিয়ে আসা।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status