লঞ্চ বন্ধ, ফেরিতে আটকে পড়া যানবাহন পারাপার

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৩, ২০২১, শুক্রবার, ১২:৩৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০০ পূর্বাহ্ন

ভোর থেকে শুরু হওয়া কঠোর লকডাউনে বন্ধ রয়েছে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের লঞ্চ চলাচল। ফেরিতে যাত্রীবাহী যানবাহন পারাপার বন্ধ রয়েছে। তবে গত বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে আটকে পড়া যানবাহনগুলো শুক্রবার সকাল থেকে পার হচ্ছে। বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, আটকে পড়া প্রাইভেটকার, মাইক্রোবাসগুলো পার হয়ে যাওয়ার পর নৌরুটে কোন যাত্রীবাহী যানবাহন পার করা হবে না। এছাড়াও ঘাটের টার্মিনালে যাত্রীবাহী ৫০ টি বাস রয়েছে যা পার করা হচ্ছে না বলেও ঘাট সূত্র জানিয়েছে।
সরেজমিনে শুক্রবার (২৩ জুলাই) সকালে শিবচরের বাংলাবাজার ঘাটে গিয়ে দেখা গেছে, পুরো ঘাট এলাকা অনেকটাই যাত্রীশূন্য। ঘাটের ৩ নং টার্মিনালে বৃহস্পতিবার রাতে পার হতে না পারা প্রাইভেটকার, মাইক্রোবাস এবং কিছু রোগী ছাড়া অ্যাম্বুলেন্স রয়েছে। ফেরিঘাটে ভিড়লে ছোট যানবাহন ফেরিতে তোলা হচ্ছে। এছাড়াও কিছু কিছু যাত্রীদের ফেরিতে উঠতে দেখা গেছে।
আলাপকালে যাত্রীরা জানান, 'বৃহস্পতিবার ঢাকা যেতে পারেননি।
এজন্য শুক্রবার ভোরেই চলে এসেছেন ঘাটে। একটি রোরো ফেরি ঘাটে নোঙর করার পর যানবাহনের পাশাপাশি ফেরিতে উঠেছেন। শিমুলিয়া ঘাটে নেমে ভেঙে ভেঙে ঢাকা পৌছে যাবেন।
এছাড়া ঘাট এলাকায় কিছু পণ্যবাহী ট্রাক আটকে আছে। এদিকে বাংলাবাজার ফেরি ঘাটের ইজারাদার সংশ্লিষ্টরা জানান, ভোর থেকে সকাল দশটা পর্যন্ত মাত্র ৫০ জন সাধারণ যাত্রী টিকিট কেটে ফেরিতে উঠেছে।
বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার ভোর থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে কোন যাত্রীবাহী যানবাহন পার হচ্ছে না। তবে বৃহস্পতিবার রাতে ঘাটে আটকে পড়া কিছু প্রাইভেটকার, মাইক্রোবাস পার হচ্ছে। এছাড়াও অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি এবং পণ্যবাহী ট্রাক পার করা হচ্ছে। নৌরুটে শুক্রবার সকাল থেকে ৪টি রোরোসহ মোট ১৬ টি ফেরি চলাচল করছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status