মিলার ঝড়ে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ জুলাই ২০২১, শুক্রবার

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভাবনীয় জয় পেয়েছিল আয়ারল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও প্রোটিয়াদের ভয় পাইয়ে দিয়েছিল আইরিশরা। শূন্য রানে দুই উইকেট, এরপর ৫৮ রানের মধ্যে আরও তিন উইকেট নিয়ে প্রোটিয়াদের খাদের কিনারায় নিয়ে যায় আয়ারল্যান্ড। সেখান থেকে ঝড়ো ব্যাটিংয়ে লড়াকু ভিত গড়ে দিলেন ডেভিড মিলার। পরে তাবরাইজ শামসি-বিওন ফরটানদের দারুণ বোলিংয়ে আয়ারল্যান্ডকে অল্প রানে গুটিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। ৪৩ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ প্রোটিয়াদের।
আগে ব্যাটিং করে ডেভিড মিলারের ৪৪ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংসে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ৭ উইকেটে ১৫৯ রান। জবাবে তাবরাইজ শামসি ও বিওন ফরটানের স্পিন ঘূর্ণিতে আয়ারল্যান্ড অলআউট হয় ১১৭ রানে।
বেলফাস্টে টস জিতে আগে ব্যাট করতে নেমে পল স্টার্লিং ও সিমি সিংয়ের স্পিন ঘূর্ণিতে কুপোকাত হয় প্রোটিয়ারা। স্টার্লিংয়ের প্রথম ওভারে রানের খাতা খোলার আগেই ২টি উইকেট হারায় সফরকারীরা।
৫৮ রান তুলতেই ৫টি উইকেট হারিয়ে বসে তারা।
এই পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন ডেভিড মিলার ও ভিয়ান মুল্ডার। ষষ্ঠ উইকেটে তারা ৫৮ রানের জুটি গড়েন। ২৬ বলে ৩৬ রান করা মুল্ডারকে শিকার করে এউ জুটি ভাঙেন ক্রেইগ ইয়ং। বিওন ফরটান ৪ বলে ৫ রান করে বিদায় নেয়। মুল্ডার ফেরার পরে আর কেউ সঙ্গ দিতে না পারলেও মিলার একাই দলকে টেনে নেন।
নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। মিলার অপরাজিত থাকেন ৭৫ রানে। তার ৪৪ বলের ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ৫ ছক্কায়।
বল হাতে দক্ষিণ আফ্রিকাকেও দারুণ শুরু এনে দেন ফরটান। প্রথম ওভার মেডেন দিয়ে কেভিন ও’ব্রায়েনকে শিকার করেন তিনি। আয়ারল্যান্ডও পড়ে ব্যাটিং বিপর্যয়ে। ৫৬ রানেই ৫টি উইকেট হারায় আইরিশরা।
আয়ারল্যান্ডের রানের চাকা সচল রাখা শেন গেটকেটকে সাজঘরের পথ দেখিয়ে দক্ষিণ আফ্রিকাকে জয়ের আরও কাছে নিয়ে যান তাবরাইচ শামসি। নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই ফরটান বোল্ড করেন লরকান টাকবারকে। একই ওভারে স্ট্যাম্পিংয়ের ফাঁদে েেফলেন সিমিং সিংকেও। ৯৩ রানে ৮ উইকেট হারায় আয়ারল্যান্ড।
শেষ ওভারে জশুয়া লিটলকে বোল্ড কওে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন লুঙ্গি এনগিডি।
ফরটান ১৬ রানে ৩ উইকেট নেন। ৪ ওভারের মধ্যে ১টি মেডেন করেন তিনি। শামসিও নেন ৩ উইকেট। ৪ ওভার বল করে রান দেন ১৪।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টিকিটের অপেক্ষায় জেমি

২১ সেপ্টেম্বর ২০২১

টিকা না নিলে ফুটবলারদের বিশ্বকাপে নিষিদ্ধ করবে কাতার!

২১ সেপ্টেম্বর ২০২১

আগামী বছর কাতারে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবল। মহাযজ্ঞের আগে করোনাভাইরাস নিয়ে কঠোর অবস্থানে কাতার সরকার। ...

ছোট পর্দায় আজকের খেলা

২১ সেপ্টেম্বর ২০২১

আইপিএলপাঞ্জাব কিংস-রাজস্থান রয়্যালসদুবাই, রাত ৮টা(জিটিভি, স্টার স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগফুলহ্যাম-লিডস রাত ...



খেলা সর্বাধিক পঠিত



ক্যাসিনো কাণ্ডের দুই বছর

আজও তালা ঝুলছে সেই ক্লাবগুলোতে

DMCA.com Protection Status