ব্যক্তিগত রেকর্ড দিয়ে অলিম্পিক শুরু দিয়ার

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ জুলাই ২০২১, শুক্রবার

উদ্বোধনী অনুষ্ঠানের বাকি আর মাত্র ৬ ঘণ্টা। এর আগেই অবশ্য শুরু হয়েছে টোকিও অলিম্পিকের বিভিন্ন ইভেন্ট। সেখানে শুরুটা দারুণ করেছেন বাংলাদেশি আরচার দিয়া সিদ্দিকী। নারী এককে র‌্যাংকিং রাউন্ডে ব্যক্তিগত রেকর্ড গড়েছেন তিনি।
করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক নিয়ে জলঘোলা কম হয়নি। এক বছর পিছিয়ে আসা আসরটি নিয়ে এবারও দেখা দেয় নানা জটিলতা। করোনা এড়াতে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত প্রতিযোগিতায় ঘোর বিরোধিতা করে জাপানবাসী। তবে নির্ধারিত সময়েই গড়াচ্ছে অলিম্পিক। আজ শুক্রবার বিকাল ৫টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।
এর আগে ভোরেই হয়ে গেছে আরচারি নারী এককের র‌্যাংকিং রাউন্ড। যেখানে ৭২০ পয়েন্টের মধ্যে ৬৩৫ পয়েন্ট অর্জন করে ৩৬তম হয়েছেন দিয়া। এটিই তার ব্যক্তিগত সর্বোচ্চ পয়েন্ট। দিয়ার আগের ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ৬৩৪ পয়েন্ট।
তবে র‌্যাংকিং রাউন্ডের শুরুটা সহজ ছিল না দিয়ার। প্রথমার্ধে ৩৬০ পয়েন্টের মধ্যে পেয়েছিলেন ৩০৭ পয়েন্ট। ৫৯ নম্বরে ছিলেন ১৭ বছর বয়সী এই আরচার। তবে দ্বিতীয়ার্ধে সফলতা পান দিয়া। ৩২৬ পয়েন্ট অর্জন করে ৩৬ নম্বরে উঠে আসেন তিনি।
সবমিলিয়ে ৭২টি তীরের মধ্যে ১৯টিতে ১০ পয়েন্ট করে পেয়েছেন দিয়া। এছাড়া এক্স পেয়েছেন ৬টি। প্রথমার্ধের পঞ্চম রাউন্ডের শেষ শটে মাত্র ৬ পয়েন্ট পেয়েছিলেন তিনি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টিকিটের অপেক্ষায় জেমি

২১ সেপ্টেম্বর ২০২১

টিকা না নিলে ফুটবলারদের বিশ্বকাপে নিষিদ্ধ করবে কাতার!

২১ সেপ্টেম্বর ২০২১

আগামী বছর কাতারে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবল। মহাযজ্ঞের আগে করোনাভাইরাস নিয়ে কঠোর অবস্থানে কাতার সরকার। ...

ছোট পর্দায় আজকের খেলা

২১ সেপ্টেম্বর ২০২১

আইপিএলপাঞ্জাব কিংস-রাজস্থান রয়্যালসদুবাই, রাত ৮টা(জিটিভি, স্টার স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগফুলহ্যাম-লিডস রাত ...



খেলা সর্বাধিক পঠিত



ক্যাসিনো কাণ্ডের দুই বছর

আজও তালা ঝুলছে সেই ক্লাবগুলোতে

DMCA.com Protection Status