তিন জেলায় ২৪ ঘণ্টায় আরও ৫৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৩, ২০২১, শুক্রবার, ১০:২৬ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:২৬ পূর্বাহ্ন

রাজশাহী, কুষ্টিয়া ও ময়মনসিংহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ২০ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ১৭ জন মারা যান। এই ৫৭ জনের মধ্যে করোনায় মারা যান ২৬ জন। বাকি ৩৩ জন উপসর্গ নিয়ে মারা যান।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছে ৫৭ জন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জনের করোনা পজেটিভ ও ৬ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মেজবাউল আলম। তিনি জানান, বর্তমানে হাসপাতালে ১৭৯ জন করোনায় আক্রান্ত রোগী ও ৫৭ জন উপসর্গ নিয়ে মোট ২৩৬ জন ভর্তি রয়েছে।
এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে।
শনাক্তের হার ৩১.২০শতাংশ।
এদিকে স্টাফ রিপোর্টার, ময়মননসিংহ থেকে, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। মৃত নয় জনের মধ্যে ৯ জনের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, অন্য ১১ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মু জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ডা, মুন জানান,  ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৩৭৫ জন রোগী  ভর্তি আছেন।  এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২১ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৭০ জন,  নতুন শনাক্ত হয়েছে ২২৮ জন,সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন। ডা, মুন জানান, গত ২৪ ঘন্টায় করুণায় শেরপুর ৩, নেত্রকোনায় ২, ময়মনসিংহে ২, টাঙ্গাইলে ১ ও গাজীপুরের ১ জন মারা গেছেন। এসময়ে করোনা উপসর্গ নিয়ে ময়মনসিংহে পাঁচজন গাজীপুরে একজন, টাঙ্গাইলে ৪ জন নেত্রকোনা একজন মারা গেছেন।
ওদিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও ২২ জন মারা গেছেন। এর মধ্যে ৬ জন করোনায় ও বাকি ১৬ জন উপসর্গ নিয়ে মারা যান।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, পাবনার ৪ জন, নাটোরের দুজন এবং নওগাঁর একজন করে মারা গেছেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status