আলাপন

খুবই খারাপ সময় যাচ্ছে -শর্মিলী আহমেদ

মুজাহিদ সামিউল্লাহ

বিনোদন ২৩ জুলাই ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:০৮ অপরাহ্ন

সিনেমা ও টেলিভিশনের প্রিয়মুখ শর্মিলী আহমেদ। বাংলাদেশের বিটিভির সর্বপ্রথম নাটক ‘দম্পতি’ দিয়ে তার অভিনয় জগতে যাত্রা, সেটা আজও অব্যাহত রয়েছে দর্শকদের ভালোবাসায় সিক্ত হয়ে।
বর্ষীয়ান এই অভিনেত্রী রূপালী পর্দায়ও তার অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন অসংখ্য সিনেমায়। ১৯৬২ থেকে আজ  অবধি তিনি তার সাবলীল অভিনয় দিয়ে মহাবিষ্ট করে রেখেছেন অগণিত দর্শকদের। চলচ্চিত্রে নায়িকা হিসেবে তিনি অভিনয় করেন জুগনু, আগন্তুক, আবির্ভাব, পানচি বাওরা (উর্দু)সহ বেশকিছু চলচ্চিত্রে। চিত্র পরিচালক মোহসীন পরিচালিত আগুন ছবিতে প্রথম তিনি মায়ের চরিত্রে অভিনয় করেন। দর্শকরা নায়িকা চরিত্রে শর্মিলী আহমেদকে তেমনভাবে গ্রহণ করেননি। কিন্তু মা, ভাবী, বড় বোন চরিত্রে তাকে সবাই ভালোবাসায় সিক্ত করেন।
‘আগুন’ ছবিতে প্রয়াত রাজ্জাকের স্ত্রী এবং শিশু শিল্পী মাস্টার শিপলুর মা’র চরিত্রে অনবদ্য অভিনয় করেন।
বর্তমান করোনাকালীন কীভাবে সময় কাটছে এ শিল্পীর? জানতে চাইলে শর্মিলী বলেন, খুবই খারাপ সময় যাচ্ছে। সারাদিন ঘরবন্দি থেকে দম বন্ধ হয়ে আসে। এই অতিমারীর সময় কোনো কাজ করেছেন কি? এ অভিনেত্রী বলেন, টিভির জন্য ঈদ উপলক্ষে একটি নাটকে অভিনয় করেছিলাম। সহশিল্পী তানিয়া আহমেদ,  সালাউদ্দিন লাভলুসহ অনেকে ছিলেন। বিটিভিতে ঈদ আড্ডা অনুষ্ঠানে অংশ নিয়েছি। আর এটিএনে প্রচারিত হচ্ছেÑ ‘স্মৃতির আল্পনা আঁকি’ ধারাবাহিক নাটক। আর কায়সার আহমেদের ডেইলী সোপ ‘গোলমাল’ ১০০ পর্বের শুটিং শেষ করে প্রচারের জন্য জমা দেয়া হবে। শর্মিলী যোগ করে বলেন, আমাদের যে বয়স, এই বয়সে করোনার জন্য কাজ একদমই কমিয়ে দিয়েছি। বড় পর্দায় দীর্ঘদিন পর অনুদানের ছবি ‘রাত জাগা ফুল’-এ আমি আর দিলারা জামান গেস্ট আর্টিস্ট হিসেবে অংশ নিয়েছি। এটি পরিচালনা করেছেন মির সাব্বির। যদিও স্বল্প উপস্থিতি। কিন্তু ওই একটি দৃশ্যে অভিনয় করে মনটা ভরে গেছে। একমাত্র মেয়ে তনিমার সঙ্গেই নিজ বাড়িতে সময় পার করছেন বলে জানালেন এই গুণী অভিনেত্রী।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

ক্ষমা চাইলেন প্রিয়াংকা

১৮ সেপ্টেম্বর ২০২১

গুরুতর অসুস্থ বাপ্পি লাহিড়ী

১৮ সেপ্টেম্বর ২০২১

ফুরফুরে মেজাজে সাইফ-কারিনা

১৮ সেপ্টেম্বর ২০২১

আলাপন

নিরাপদে কাজ করার চেষ্টা করছি -পূজা

১৮ সেপ্টেম্বর ২০২১

বিব্রত প্রসূন আজাদ

১৮ সেপ্টেম্বর ২০২১

প্রসেনজিতের ‘আয় খুকু আয়’

১৮ সেপ্টেম্বর ২০২১



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status