গরীব মানুষ না খেয়ে থাকলে কোরবানী হবে না: ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ সপ্তাহ আগে) জুলাই ২২, ২০২১, বৃহস্পতিবার, ৬:১১ অপরাহ্ন

গরীব মানুষ না খেয়ে থাকলে কোরবানী হবে না বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার রাজধানীর মীর হাজীরবাগে রিক্সা ও ভ্যান চালকদের মাঝে ঈদ উপহার (কোরবানির মাংস) বিতরণ কালে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সবাইকে ঈদ মোবারক জানাই। কোন গরীব মানুষ না খেয়ে থাকলে। তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানী হবে না। ইসলামের বিধান কোরবানীর মাংসের এক ভাগ গরীব মানু্ষের মধ্যে বিতরণ করতে হবে। ইসলামের এই বিধান যদি আমরা সঠিক ভাবে মানতাম তাহলে দেখা যেতো, ঈদের দিন নামাজের পর গরীবের ঘরে ঘরে মাংস যেতো। শুধু তাই না গরীবের ঘরের ছেলে মেয়েরা সপ্তাহে একদিন মাংস খেতে পারতো।

রিক্সা ও ভ্যান চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন।
কিন্তু সড়কে আপনারা ঠিক মতন চলাফেরা করতে পারেন না।

তিনি বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ মাত্র ২০০ টাকা দিয়ে মাস ব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নেন। এর ফলে আপনার শরীর ভালো থাকবে। আপনার পরিবার ভালো থাকবে। আপনাদের ছেলে মেয়েরা গণস্বাস্থ্যের বিশ্ববিদ্যালয়ের কম খরচে পড়ার সুযোগ পাবে।

ভাসানী অনুসারী পরিষদ ঢাকা মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় স্থানীয় সামাজ সেবক মোজাম্মেল হক মাষ্টারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, ভাসানী অনুসারী পরিষদের মুক্তিযোদ্ধা শহিদ, ফরিদ উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমুখ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মডেল পিয়াসা আটক

২ আগস্ট ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



সরানো হয়েছে 'ঘটনা সত্য', থামেনি প্রতিবাদ

আমার সন্তান পাপের শাস্তি নয়, সে একটা স্পেশাল গিফট

DMCA.com Protection Status