গতবারের চেয়ে কঠিন হবে এই বিধিনিষেধ, মাঠে থাকবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুলাই ২২, ২০২১, বৃহস্পতিবার, ২:৪৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩৩ পূর্বাহ্ন

কাল শুক্রবার থেকে শুরু হওয়া বিধিনিষেধ গতবারের চেয়ে কঠোর হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বৃহস্পতিবার  দুপুরে সংবাদ মাধ্যমে তিনি এ কথা বলেন। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয়ে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত চলবে বিধিনিষেধ।

প্রতিমন্ত্রী বলেন, গতবারের চেয়ে কঠিন হবে এই বিধিনিষেধ। এটি বাস্তবায়ন করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এ সময় অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সবকিছুই বন্ধ থাকবে। তিনি বলেন, বিধিনিষেধ শিথিল হবে না। গতবারের চেয়েও এবার কঠোর থাকবে প্রশাসন। বিধিনিষেধ নিশ্চিত করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে।

ফরহাদ হোসেন বলেন, অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সব কিছুই বন্ধ থাকবে।
এটা এ যাবতকালের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ হতে যাচ্ছে। এ সময়ে মানুষের বাইরে আসার প্রয়োজনই হবে না। কারণ অফিসে যাওয়ার বিষয় নেই। যারা গ্রামে গেছেন, তারা জানেন যে অফিস বন্ধ। তাদের ৫ তারিখের পরে আসতে হবে। সংক্রমণ কমাতে সবার সহযোগিতা কামনা করে প্রতিমন্ত্রী বলেন, ‘সবাইকে ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে আসা যাবে না। বাইরে আসলে ডাবল মাস্ক পরতে হবে। আমরা যদি এটা ১৪ দিন সফলভাবে করতে পারি সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে এটা (করোনা সংক্রমণ) বাড়তে থাকবে। হাসপাতালে যে চাপ তা ম্যানেজ করতে অসুবিধা হবে। তাই সবাইকে সহযোগিতা করতে হবে। এই ১৪ দিন খুবই গুরুত্বপূর্ণ যোগ করেন তিনি।
পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে সরকার গত ১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে। যদিও বিধিনিষেধ শিথিলের মেয়াদ বাড়ানো হচ্ছে বলে গুজব ছড়িয়েছিল।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সোলেমান কবির

২০২১-০৭-২২ ০৯:১৯:৫৪

সরকারের পক্ষ থেকে কঠোর লকডাউন বলা হলেও সাধারণ মানুষ এটাকে কঠোর ভাবে নেয়না। কারণ একদিকে করোনা ভীতি অন্যদিকে জীবন প্রীতি এছাড়া গ্রামের মানুষ এখনো করোনা সম্পর্কে ওয়াকিবহাল নয়। তাই লকফাউনের বার্তা গ্রাম পর্যায়ে সর্বাত্মক করতে হবে।

Desher Bhai

২০২১-০৭-২২ ১৮:১২:৩৫

Same old story!

Md. Abbas Uddin

২০২১-০৭-২২ ১৬:৩৫:৫২

@ক্ষুদিরাম ও @মামুন সাহেব, আপনাদের কাছে যদি ষড়যন্ত্র মনে হয় তবে এইধরনের মন্তব্য ঈদের পরে কেন ঈদের আগে করলেইতো মানুষ একটু সচেতন হতে পারত এবং ঢাকা ছাড়তো না। আসলে সরকারের ষড়যন্ত্রের আসল জায়গায় না যেয়ে সরকারের সাথে আপনেরাও করনাকে দীর্ঘস্থায়ী হতে সাহায্য করছেন। এর ফলে শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকাতে শিক্ষার্থীদের জীবন আজ ধ্বংসের মুখে, দেশকে করা হচ্ছে মেধাহীন। দেশে শিক্ষিতের সংখ্যা কম থাকলে কার লাভ তাহা বুঝার সময় এসেছে। আর সরকারকে দোষারোফ করার পূর্বে আমরা সাধারণ মানুষ নিজের বুকে হাত রেখে একবারের জন্যও বলতে পারবো আমরা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলেছি ? বিশেষ করে অন্ততপক্ষে নিয়মিতভাবে মাস্ক পরেছি (সঠিক নিয়মে) ?

Md. Abbas Uddin

২০২১-০৭-২২ ১৬:২২:০১

এসি রুমে বসে শুধু ঘোষণা দিয়ে দায়িত্ব শেষ করলেই করনা নিয়ন্ত্রণে আসবে না। পাড়া-মহল্লা, অলি-গলি, হাট-বাজার সর্বত্র জনসচেতনতা বৃদ্দির জন্য নিয়মিতভাবে ব্যাপক মাইকিং-এর ব্যবস্থা করুন। ডিজিটাল প্রচারণার চেয়ে মাইকিং হল প্রত্যক্ষ ও কার্যকর প্রচারণা। এতদিনতো অপরিকল্পিত ডিজিটাল প্রচারণা করলেন। এইবার একটু মাইকিন-এর ব্যবস্থা করুন, দেখুন কিরকম ম্যাজিকের মত কাজ হয়। পাশাপাশি শুধু মুল সড়কে চেকিং না করে পাড়া-মহল্লা, অলি-গলি, হাট-বাজার সর্বত্র কঠোর নজরদারীর ব্যব্যস্থা করুন এবং জনপ্রতিনিধি, আলেম-ওলামা, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্দির ব্যবস্থা গ্রহণ জরূরী।

মামুন

২০২১-০৭-২২ ০২:২৩:৪২

পরিকল্পিত খেলায় মেতেছে সরকার। অদূরদর্শী বাংলাদেশীদের সরকার তাদের পাতা ফাঁদে আটকাবে। দুঃখের বিষয় এটাই বাংলাদেশের এবং সরকারের আখেরে কোনো লাভ হবেনা। লাভ হবে অন্য একটি দেশ ও তাদের এদেশীয় এজেন্টদের। হায়রে বাংলাদেশী বাঙালিরা আমরা কবে যে বুঝব এই নীল নকশা!!!

Zahir uddin

২০২১-০৭-২২ ০২:১২:৫১

Old history. They have all. But public ?

ক্ষুদিরাম

২০২১-০৭-২২ ১৫:০০:৫২

রাজধানী ঢাকাকে সুকৌশলে ঈদের আগে ফাকা করে এবং ঈদ পরবর্তি শুধু সরকারের বিশেষ মানুষদের ঢাকা অবস্থানের সুযোগ করে দিয়ে নিশ্চিত এদেশের কোন এক মহা সর্বনাশ করার হীন চেস্টা করছে এ সরকার। অতয়েব দেশপ্রেমী সবাই চোখ কান খোলা রাখুন। দেশে বড় ধরনের কোন কিছু ঘটাতে যাচ্ছে এই অবৈধ সরকার !! সবাই রাজধানী ঢাকাকে আগে রক্ষা করুন প্লীজ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status