কথা রাখলেন মেয়র আরিফ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

অনলাইন (১ সপ্তাহ আগে) জুলাই ২২, ২০২১, বৃহস্পতিবার, ২:১৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩২ পূর্বাহ্ন

৪৮ ঘন্টার সময় বেধে দিয়েছিলেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। বলেছিলেন- ওই সময়ের মধ্যে তিনি নগরীর সব বর্জ অপসারন করবেন। কথা রাখলেন মেয়র আরিফুল হক চৌধুরী। নির্ধারিত সময়ের আগেই তিনি পরিস্কার করলেন সিলেট নগরকে।  বৃহস্পতিবার ঘুম থেকে উঠে নগরে সব বর্জ পরিস্কারের  দৃশ্য চোখে পড়ে নগরবাসীর। রাস্তা কিংবা ড্রেনে কোরবানীর বর্জ পড়ে থাকতে দেখা যায়নি।

এজন্য মেয়র আরিফুল হক চৌধুরী নগরীতে ২ হাজার শ্রমিক নিয়োগ করেন। পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয় শতাধিক টিমও। এছাড়া সিলেট সিটি করপোরেশনের প্রায় ৫০টির মতো গাড়ি রাতের মধ্যে সব বর্জই অপসারন করে ফেলেছে।


ঈদে ময়মনসিংহে শশুরবাড়িতে অবস্থান করছিলেন আরিফুল হক চৌধুরী। এরপরও ওখান থেকে তিনি সব কিছু মনিটরিং করেছেন। মেয়র জানিয়েছেন- ঈদের দিন সন্ধ্যার মধ্যে নগরীর ৮০ শতাংশ বর্জ অপসারন করা সম্ভব হয়েছে। আর রাতের মধ্যে সব বর্জ অপসারন করে নগরীতে জীবানু নাশক স্প্রে দেওয়া হয়।

বর্জ্য অপসারণের পাশাপাশি পরিবেশ সুরক্ষা ও দূষণমুক্ত রাখার লক্ষ্যে সিটিতে ব্লিচিং পাউডার ও তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে বলে জানান সিটি করপোরেশনের মো. হানিফুর রহমান। বৃহস্পতিবার দিনেও কয়েকটি স্থানেও জীবানু নাশক স্প্রে ছিটানো হয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরানো হয়েছে 'ঘটনা সত্য', থামেনি প্রতিবাদ

আমার সন্তান পাপের শাস্তি নয়, সে একটা স্পেশাল গিফট

৩১ জুলাই ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status