বাংলারজমিন

চাঁদপরে বিভিন্নস্থানে কোরবানির গোশতে আল্লাহর নাম

চাঁদপুর প্রতিনিধি

২২ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ১০:৩১ পূর্বাহ্ন

চাঁদপুরে কোরবানির গরুর গোশতের টুকরোতে আল্লাহু লেখা ভেসে ওঠেছে। ঘটনাটি ঘটেছে বুধবার (২১ জুলাই) ঈদুল আজহার দিন চাঁদপুর শহরের, নাজিরপাড়া, পুরানবাজার ও সদরের সফরমালীসহ বেশ কিছু স্থানে  কোরবানির গোশতের  টুকরোতে আল্লাহু নাম ভেসে উঠেতে।

আর এই সব খবর ছড়িয়ে পড়লে এলাকার মানুষ  আল্লাহু লেখা দেখতে ভিড় জামায়। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বেশও অনেকেই  আল্লাহু লেখার ছবি পোষ্ট করতে দেখা গেছে।

পুরানবাজার এলাকার ওমর ফারুক বলেন, কোরবানির জন্য আমরা একটি গরু  জবেহ করি। গরুর গোশত কাটা শেষে হঠাৎ একটি গোশতের টুকরোতে আল্লাহর নাম দেখতে পাই । আমরা গোশতের টুকরোটি হাতে নিয়ে ভালো করে দেখে নিশ্চিত হই গোশতে মধ্যে আল্লাহর নাম। আল্লাহর কাছে শুকিরায়, আমাদের কোরবানির গোশতে আল্লাহর নাম পাওয়া গেছে।

সদরের সফরমালী এলাকার মো. ইকরাম হোসেন বলেন, প্রতিবছরই আমরা কোরবানি দেই কিন্তু এবার কোরবানির গোশতের টুকরোতে আল্লাহ লেখা ভেসে উঠেছে। খবরটি জানাজানি হলে অনেকেই বাড়িতে ভিড় জমায়। আমরা গোশতের টুকরোটি হেফাজতে রেখেছি।

চাঁদপুর বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদরাসার আরবি প্রভাষক মাও. আবু জাফর মো. মোজাম্মেল হক বলেন, পৃথিবীতে যুগে যুগে আল্লাহ তায়ালা মানুষকে বিভিন্ন ভাবে হেদায়েত করে থাকেন। তারই একটি অংশ কোরবানির গোশতে আল্লাহর নাম। পবিত্র কোরআন শরীফেও বিভিন্ন ভাবে এ কথা উল্লেখ রয়েছে। শুধু যে কোরবানির কোশতে আল্লাহর নাম ভেসে উঠে তা নয়, কবুতর, মাছ, গাছ, পানিসহ আল্লাহর তৈরি কতকিছুর মধ্যেই না আল্লাহর নাম ভেসে উঠে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status