যে কারণে বৃটেনে সুপারমার্কেটে পণ্য সংকট

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ সপ্তাহ আগে) জুলাই ২১, ২০২১, বুধবার, ৮:২৯ অপরাহ্ন

বৃটেনের সুপারমার্কেটে পণ্য ঘাটতি দেখা গেছে এমন ধারণা থেকে অনেকেই অতিরিক্ত পণ্য ক্রয় করে জমা করে রাখার চেষ্টা করছেন। তবে সুপারমার্কেট থেকে অতিরিক্ত পণ্য ক্রয় না করতে ক্রেতাদের প্রতি আহ্বান জানানো হয়েছে। ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে মুখ খুলেছে টেসকো, সেইনসবারি এবং লিডলের মতো কিছু দোকানও। জানানো হয়েছে, পণ্য ঘাটতির পেছনে মূলত একাধিক কারণ রয়েছে।

এরমধ্যে একটি হচ্ছে এইচজিভি চালকের চাহিদা। টেসকো জানিয়েছে, এরফলে প্রতি সপ্তাহে ৪৮ টন খাবার নষ্ট হচ্ছে। কারণ যেসব খাবার দোকানে আসার কথা ছিল তা নষ্ট হওয়ার জন্য পরে থাকছে। এছাড়া কিছু সুপারমার্কেট বর্তমান কোভিড পরিস্থিতি ও ব্রেক্সিটের কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছে। গত মাসেই রোড হাউলেজ অ্যাসোসিয়েশন জানিয়েছিল, কীভাবে সুপারমার্কেটগুলো অভিযোগ তুলছে যে, তারা তাদের প্রত্যাশিত পরিমাণ খাবার পাচ্ছে না।

বৃটিশ রিটেইল কনসোর্টিয়ামও সমস্যাটি চিহ্নিত করেছে। তবে তারা জানিয়েছে, সুপারমার্কেটগুলো এখন সরবরাহকারকদের সঙ্গে মিলে কাজ করছে যাতে করে ক্রেতাদের চাহিদা মেটানো যায়।

বর্তমানে প্রায় ১ লাখ লরি ড্রাইভারের সংকট রয়েছে বৃটেনে। মূলত কোভিড ও ব্রেক্সিটের কারণেই এটি হচ্ছে। কোভিডের কারণে পরিবহনে ব্যাপক বাধানিষেধ আরোপ করা হয়েছে। হাউলেজ কোম্পানিগুলো জানিয়েছে, ইউরোপীয় ড্রাইভাররা সিদ্ধান্ত নিয়েছে তারা ব্রেক্সিট ও কোভিডের কারণে বৃটেনে ফিরে আসবে না।

 

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

AMIR

২০২১-০৭-২২ ১০:২৭:৩০

লন্ডনে লিডল চেইন সুপারমার্কেটে কাজের অভিজ্ঞতা থেকে বলছি-হ্যা হেভি গুডস ভেহিকেল (এইচআইভি) চালকের অভাব হলে সুপারমার্কেটে মালমাল সরবরাহ কম হয়ে।

এ, কে, এম, মহীউদ্দীন

২০২১-০৭-২২ ০৮:২৯:২৭

সুপারমার্কেটগুলি সব দুষ্ট ক্ষত। এগুলি দুনিয়া থেকে বিদায় হয়ে গেলেই ভাল হয়।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

মার্কিন রিপোর্ট

পারমাণবিক সক্ষমতা বাড়াচ্ছে চীন

২৯ জুলাই ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



৬০ কোটি শিশুর শিক্ষাজীবন অচল, ‘এ অবস্থা চলতে পারে না’

যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার আহ্বান জাতিসংঘের

DMCA.com Protection Status