দেশবাসীর উদ্দেশে প্রেসিডেন্ট

'করোনার অমানিশার আঁধারও সহসাই কেটে যাবে ইনশাআল্লাহ'

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ সপ্তাহ আগে) জুলাই ২১, ২০২১, বুধবার, ৩:১০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:১১ অপরাহ্ন

করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি সফল করতে সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ।

বুধবার কোরবানির ঈদের সকালে বঙ্গভবন থেকে দেশবাসীর উদ্দেশে দেওয়া এক শুভেচ্ছা বার্তায় তিনি এ আহ্বান জানান। প্রেসিডেন্ট বলেন, রাতের আঁধার শেষেই ঝলমলে রোদের আলোতে ভরে উঠে পৃথিবী। করোনার অমানিশার আঁধারও সহসাই কেটে যাবে ইনশাআল্লাহ। নতুন সম্ভাবনা নিয়ে এগিয়ে যাবে আমাদের দেশ। কিন্তু এর জন্য দরকার সকলকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা। অর্থাৎ, সঠিকভাবে মাস্ক পরা, সাবান দিয়ে হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা ও সামাজিক দূরত্ব মেনে চলা।

মহামারী পরিস্থিতির ক্রমাবনতির মধ্যে টিকাদান কর্মসূচি সাময়িকভাবে বাধাগ্রস্ত হলেও এখন তা ‘পুরোদমে এগিয়ে যাচ্ছে’ বলে মন্তব্য করেন এডভোকেট আবদুল হামিদ।

তিনি বলেন, সরকার অগ্রাধিকার ভিত্তিতে দেশের সকল নাগরিকের জন্য টিকাদান নিশ্চিত করতে বদ্ধপরিকর। তাই এ কর্মসূচিকে সফল করতে সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষে সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। কোভিডের কারণ এমন এক ভাইরাস, যা থেকে ইচ্ছে করলেই কোনো ব্যক্তি বা পরিবার বা এককভাবে একটি দেশের পক্ষে নিরাপদ থাকা সম্ভব নয়।
বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির কল্যাণে আজ আমরা গ্লোবাল ভিলেজের বাসিন্দা।
তাই বিশ্বকে করোনার হাত থেকে বাঁচাতে হলে উন্নত-অনুন্নত ও ধনী-দরিদ্র নির্বিশেষে বহুজাতিক সংস্থা ও প্রতিষ্ঠানসহ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
সকাল সাড়ে ৮টায় বঙ্গভবনের হলওয়েতে স্বাস্থ্যবিধি মেনে পরিবারের সদস্য ও বঙ্গভবনের অতিপ্রয়োজনীয় কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ঈদের নামাজ পড়েন প্রেসিডেন্ট। পরে তিনি দেশবাসীর উদ্দেশে ভিডিও বার্তা দেন।
মারাত্মক সংক্রামক করোনাভাইরাসের কারণে গতবছরের মত এবারও ঈদের দিন বঙ্গভবনে সব আনুষ্ঠানিকতা বাদ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আব্দুল্লাহ

২০২১-০৭-২১ ২১:২৭:৫৬

মহামান্য রাষ্ট্রপতি, জনাব মানুষের সব কল্পনাই বাস্তব হয়না। তারপর ও আশায় আছি।দোয়া করুন। আপনার পরশি।

Desher Bhai

২০২১-০৭-২১ ১৭:৫৭:২৩

He is talking like a court jester.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status