আক্রমণাত্মক তামিম-সোহান, বাংলাদেশ ৩ জিম্বাবুয়ে ০

অনলাইন ডেস্ক

খেলা ২০ জুলাই ২০২১, মঙ্গলবার

খেলেছেন হাঁটুর ইনজুরি নিয়ে। অথচ তামিম ইকবালের ব্যাটিং দেখে আজ কে বা বুঝবে সেটা। সেই পুরনো খান সাহেব ফিরলেন আজ জিম্বাবুয়ের বিরুদ্ধে। আক্রমণাত্মক ও দাপুটে ব্যাটিং। সোহানকে কেন খেলানো হচ্ছে না তা নিয়ে অনেক কথা হয়েছে।  আজ সুযোগ পেয়েই তা কাজে লাগালেন তিনি।
এদিন তামিম  খেললেন ক্যারিয়ারের সবচেয়ে আক্রমণাত্মক শতক। অধিনায়ক হিসেবেও এটি তার প্রথম শতক। বাংলাদেশের ইনিংসের ৩০তম ওভারে টেন্ডাই চাতারার বলে ড্রাইভ করে তামিম পৌঁছে যান মাইলফলকে। ১১ ম্যাচ পর শতকের দেখা পেলেন তামিম।
এর আগে নিজের সবশেষ সেঞ্চুরিটি করেছিলেন ২০১৯ সালের মার্চে। সিলেটে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকান তামিম। আজ (মঙ্গলবার) হারারেতে তুলে নিলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি। ৮৭ বলে তিন অঙ্কের কোটা ছুঁতে ৭টি চারের সঙ্গে ৩টি ছক্কা মারেন তামিম।
শতকের পর অবশ্য ইনিংস খুব বেশি লম্বা করতে পারেননি তামিম। পরপর আউট হন তামিম ও মাহমুদুল্লাহ। সোহান মিথুন এবং আফিফকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন। সোহান শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৯ বলে ৪৫ রান করে। আর এতে ৩-০ তে সিরিজ জিতলো বাংলাদেশ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চ্যাম্পিয়নশিপ লীগের চার দলকে ঘিরে তদন্ত

২৭ জুলাই ২০২১

সদ্য সমাপ্ত বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগে পাতানো ম্যাচ খেলার অভিযোগ উঠেছে চারটি ক্লাবের বিরুদ্ধে। এরমধ্যে চ্যাম্পিয়ন ...

৮৫ বছরে সবচেয়ে কমবয়সী স্বর্ণজয়ী মোমিজি

২৭ জুলাই ২০২১

টোকিও অলিম্পিকে নারী স্কেটবোর্ডিংয়ের ফ্রি স্ট্রিট ইভেন্টে বাজিমাত করলেন জাপানের মোমিজি নিশিয়া। মাত্র ১৩ বছর ...

ভারত টেস্ট দলে ডাক পেলেন পৃথ্বি-সূর্যকুমার

২৭ জুলাই ২০২১

শুভমন গিলের পর আভেশ খান ও ওয়াশিংটন সুন্দর। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামার আগে চোট ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status