অনলাইন

ডেঙ্গুতে কলরব শিল্পী মাহফুজুলের মৃত্যু

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি

২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ৮:১৫ অপরাহ্ন

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কলরব শিল্পী গোষ্ঠীর তালিকাভুক্ত ইসলামি সঙ্গীত শিল্পী মাহফুজুল আলম (২৪) এর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ জুলাই) সকাল সাড়ে ৮টায় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি মাধবদীর আলগী খোচপাড়া এলাকার মৃত আবদুল ওয়াদুদ মোল্লার ছেলে। একইদিন বা'দ আসর জানাজার নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
পরিবার সূত্রে জানা যায়, গত শুক্রবার পূবাইলের একটি শ্যুটিং স্পটে ঈদুল আযহা উপলক্ষে কলরবের ব্যানারে "দাও কোরবানি" শিরোনামে একটি গানের শুটিং চলাকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। ওইরাতে রাতে তার প্রচন্ড জ্বর আসলে স্বাভাবিক জ্বর ভেবে প্রাথমিক চিকিৎসা নিয়ে পরের দিন তিনি বাড়িতে চলে আসেন। অবস্থার পরিবর্তন না হলে  রবিবার দিন তাকে মাধবদীর দেওয়ান হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে নমুনা পরীক্ষায় তার ডেঙ্গু জ্বর শনাক্ত হয়। পরে মঙ্গলবার সকালে উন্নত চিকিৎসার জন্য তাকে নারায়ণগঞ্জের ইউএস বাংলা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হলে সকাল সাড়ে আটটায় তার মৃত্যু হয়।
 মাদ্রাসা শিক্ষক মরহুম আব্দুল ওয়াদুদ মোল্লার চার ছেলের মধ্যে তৃতীয় ছিলেন মাহফুজুল আলম। ছোট বেলা থেকেই ইসলামি সঙ্গীতের প্রতি তার প্রবল ঝোঁক ছিলো। তখন থেকেই বিভিন্ন ইসলামী অনুষ্ঠানে নাশিদ পরিবেশন করে ব্যাপক সুনাম কুড়ান তিনি। ২০১০ সাল থেকে কলরবের শিল্পী হিসেবে নিয়মিত তিনি ইসলামী নাশিদ পরিবেশন শুরু করেন। এ পর্যন্ত ২০টিরও বেশি তার একক নাশিদ এবং ৩০টিরও বেশি কোরাস নাশিদ প্রকাশিত হয়েছে। মাহফুজুল আলম ঢাকার নয়াটোলা এইউএন মডেল কামিল মাদ্রাসা থেকে কামিল পাশের পাশাপাশি সম্প্রতি কবি নজরুল কলেজ থেকে তিনি মাস্টার্স সম্পন্ন করেন। পড়াশোনার পাশাপাশি কলরবের সিনিয়র শিল্পী এবং নাশিদ কম্পোজার হিসেবে সফলভাবে তিনি কাজ করে যাচ্ছিলেন ।
তার ইসলামি সঙ্গীত ক্যারিয়ারে  'হারিয়ে যাবো একদিন আমি', ডেকে নিবে যেদিন আমায়', ‘মায়ের কথা’, ‘তোমার বন্ধু উপর তলায় বাসা’, ‘শয়নে স্বপনে মা ‘ত্রিভুবনের প্রিয় মুহাম্মাদ’, ‘হৃদয় মাঝে মালা গাঁথি’, ‘আমি চাই না বাঁচতে’, ‘নবী মোর পরশমণি’, 'প্রিয় বাবা'সহ বেশকিছু  জনপ্রিয় নাশিদ রয়েছে।
তিনি কলরবের পাশাপাশি হলিটিউন স্টুডিওর সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। ইউটিউবে ১ লাখ ৬০ হাজারের বেশি ফলোয়ার সমৃদ্ধ তার একটি ব্যক্তিগত চ্যানেল রয়েছে। গুণী এই শিল্পীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com