রাজধানী অনেকটা ফাঁকা, বের হওয়ার পথে ভিড়

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ সপ্তাহ আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ১:৩৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:২৯ পূর্বাহ্ন

রাত পোহালেই ঈদ। তাই শিকড়ের টানে বহু মানুষ ঢাকা ছেড়ে এখন গ্রামের পথে রয়েছেন। রাজধানীর ব্যস্ত সড়কগুলো প্রায় ফাঁকা। কিন্তু ঢাকা থেকে বের হওয়ার প্রতিটি পথে যানবাহনের চাপ রয়েছে। কোথাও কোথাও গাড়ির দীর্ঘ সারি। আবার কোথাও কোথাও ধীরগতিতে চলছে গাড়ি। ভোর থেকে যানবাহনের জন্য গাবতলী, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, আবদুল্লাহপুর, মহাখালী, সদরঘাট লঞ্চ টার্মিনাল, কমলাপুর রেলস্টেশনসহ বিভিন্ন স্থান ও বাসস্টেশনে ঘরমুখী মানুষের ভিড়ও অনেকে। এর মধ্যে সকালে বৃষ্টি এ ভোগান্তি যেন আরও বাড়িয়ে দিয়েছে।
আজ মঙ্গলবার সারা দিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকা থেকে বের হয়ে বিভিন্ন জেলায় যাওয়ার এই পথগুলোয় যানবাহনের চাপ ও মানুষের ভিড় থাকলেও ঢাকার ভেতরে মানুষের চলাচল সেভাবে দেখা যায়নি। বাজারগুলোয় সকাল থেকে কিছুটা ভিড় লক্ষ্য করা গেলেও অলিগলি বা প্রধান সড়কগুলোয় যানবাহন ও মানুষের চলাচল কম ছিল।

সড়কগুলোয় কোরবানির জন্য কেনা পশুগুলো হেলেদুলে চলছিল। অনেকটা ফাঁকা সড়কে সকাল থেকে গরু-ছাগলের দাপট দেখা গেছে। এ ছাড়া পিকআপে করে কোরবানির পশু পরিবহন করতে দেখা গেছে। ঢাকার ভেতরে সিগনালগুলোয় গাড়ির চাপ ছিল না। ফলে ট্রাফিক পুলিশ অনেকটা আয়েশে সময় কাটিয়েছে।

ঢাকা থেকে ভোলা যাচ্ছিলেন হাসান সরকার। সকাল সাড়ে ৬টার দিকে হাজারীবাগ থেকে ভোলার উদ্দেশে রওনা দেন।  হাসান বলেন, লঞ্চে ভোলা যাবেন। ঈদ উপলক্ষে সদরঘাট  থেকে অনেক লঞ্চ সকালে ছাড়ে যায়। ফলে যেতে অসুবিধা হবে না। এই প্রতিবেদককে তিনি জানান, সদরঘাট যেতে সড়কে কোনো যানজট ছিল না। তবে রিকশায় ভাড়া বেশি গুনতে হয়েছে তাকে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০৭-২০ ০১:৫৩:৩৮

বঙ্গবন্ধু সেতু কি সামলা দিতে অক্ষম। তাহলে আরেকটি সেতুর চিন্তা করা কি যায় ?

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status