দিনাজপুরে ৫ শতাধিক পরিবারের ঈদুল আজহা পালন

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে

অনলাইন (১ মাস আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ১২:৪৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:২৯ পূর্বাহ্ন

সৌদি আরবের সাথে মিল রেখে আজ মঙ্গলবার দিনাজপুর সদরসহ কয়েকটি স্থানে পৃথকভাবে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন কমপক্ষে ৫ শতাধিক পরিবার। পরে তারা পশু কোরবানি দিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ৭.৩০ মিনিটে শহরের বাসুনিয়াপট্টিতে (পার্টি সেন্টার) একটি কমিউনিটি সেন্টারে ঈদের প্রধান জামাত আদায় করেছেন প্রায় তিন শতাধিক পরিবার। এতে ইমামতি করেন বিরল উপজেলার একটি মাদ্রাসার ( ফ্যামিলি গার্ডেন মাদ্রাসার) শিক্ষক মাওলানা আব্দুর রাজ্জাক।

এছাড়াও পৃথক ভাবে চিরিরবন্দর উপজেলার সাইতাড়া রাবার ড্যাম, বিরল উপজেলার বালান্দরপুর, কামদেবপুর কাজীপাড়া, কাহারোল উপজেলার জয়নন্দ এবং গড়েয়াসহ আরো কয়েকটি স্থানে সিমিত সংখ্যক অনুসারি পবিত্র ঈদের নামাজ আদায়সহ পশু কোরবানি দেন বলে  স্থানীয় সূত্রে জানা গেছে।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের কয়েকটি স্থানে ২০০৭ সাল থেকে দুই ঈদের নামাজ আদায়সহ আনন্দ ভাগাভাগি করে আসছেন কিছু সংখ্যক অনুসারি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সোহেল

২০২১-০৭-২০ ০১:৩২:০৭

এরা হচ্ছে বিদআতি। এদের কঠোর থেকে কঠোরতম শাস্তি হওয়া উচিত।

মোঃ মেহেদুল ইসলাম

২০২১-০৭-২০ ০০:৪৩:৩৭

অনেকেই সৌদি আরবের সঙ্গে ঈদ করছে, সময়ের ভিন্নতায়, বাংলাদেশর বেশির ভাগ করছে না। ইসলামের আরও বিশেষ দিন যেমনঃ ঈদে মিলাদুননবি,শবেমেরাজ শবে বরাত ইত্যাদি পালিত হয়। লাইলাতুলকদর রাত হলো রমজানের শেষ বেজোড় রাত সৌদি আরবে যে রাত গুলো বেজোড় বাংলাদেশে সেই রাত গুলো জোড়, বাংলাদেশে বেজোড় রাত গুলো সৌদি আরবে জোড় রাত হয়,তাহলে আমাদের লাইলাতুলকদর রাত ও সৌদি আরবের লাইলাতুলকদরের রাতের মধ্যে কোনটি সঠিক?

z Ahmed

২০২১-০৭-২০ ১২:৫৯:৪৩

এই লোকেরা অন্ধকারে পাগল। আমরা কি সৌদি আরবের সময় অনুসারে আমাদের সালাহ নামাজ পড়ি? এটি বাংলাদেশ থেকে অনেক দূরে ভিন্ন দেশ। তাদের সময় এবং আমাদের সময় পার্থক্য। এই লোকগুলি বিপথগামী বলে মনে হচ্ছে। বেশিরভাগ বিদ্বান ইমাম, মুসলিম আলেমরা আগামীকাল ইআইডি উল আযহা উদযাপন করবেন। এগুলি কেন অন্যরকম আচরণ করছে?

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status