করোনায় বিশ্বে মৃত্যু ৪০ লাখ ৯৫ হাজার, শনাক্ত ১৯ কোটি ৮ লাখের বেশি

অনলাইন ডেস্ক

অনলাইন (৬ দিন আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ১০:৪৯ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ২:১৩ অপরাহ্ন

চীনের উহানে ভাইরাস সনাক্ত ও মৃত্যুর পর থেকে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪০ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ। এ সময় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি আট লাখেরও বেশি।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার আজ এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি আট লাখ ৬৩ হাজার ৬৬২ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪০ লাখ ৯৫ হাজার ৬০০ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪১ লাখ ২৯ হাজার ৫১৬ জন এবং মারা গেছেন ছয় লাখ নয় হাজার ২৩৩ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১১ লাখ ৪৪ হাজার ২২৯ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ১৪ হাজার ১০৮ জন।


মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৩ লাখ ৯১ হাজার ৮৪৫ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪২ হাজার ৭৫৬ জন।

উখ্যে, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ১২৫ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status