অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় আটক ৭

ঝিনাইদহ প্রতিনিধি

বাংলারজমিন ২০ জুলাই ২০২১, মঙ্গলবার

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পারাপারে নিয়োজিত দালাল, রাজনৈতিক দুর্বৃত্ত ও প্রশাসনের অসাধু কর্মকর্তারা অধরা। সরকারের একটি গোয়েন্দা সংস্থা এ বিষয়ে একটি তালিকা তৈরি করলেও সে মোতাবেক এখনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। ফলে প্রতিনিয়ত ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে লোক ঢুকছে। এদিকে গতকাল ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় ৭ জন পুরুষকে আটক করেছে বিজিবি। সোমবার (১৯শে জুলাই) ভোররাতে মহেশপুর উপজেলার সীমান্তবর্তী মাটিলা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন-
অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে
প্রবেশের সময় আটক ৭
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পারাপারে নিয়োজিত দালাল, রাজনৈতিক দুর্বৃত্ত ও প্রশাসনের অসাধু কর্মকর্তারা অধরা। সরকারের একটি গোয়েন্দা সংস্থা এ বিষয়ে একটি তালিকা তৈরি করলেও সে মোতাবেক এখনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। ফলে প্রতিনিয়ত ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে লোক ঢুকছে।
এদিকে গতকাল ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় ৭ জন পুরুষকে আটক করেছে বিজিবি। সোমবার (১৯শে জুলাই) ভোররাতে মহেশপুর উপজেলার সীমান্তবর্তী মাটিলা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন- ফরিদপুর জেলার নিখরহাটি গ্রামের মৃত আজিজ সিকদারের ছেলে মো. আকমল হোসেন (৪০), একই গ্রামের মো. আবেদ মোল্লার ছেলে মো. ইসরাফিল মোল্লা (৪০), তসলিম শেখের ছেলে মো. মোক্তার শেখ (৩২), নড়াইল জেলার চন্দিবরপুর গ্রামের রমেশ চন্দ্র সরকারের ছেলে শ্রী সজিব সরকার (২৩), ঢাকা জেলার জালালচর গ্রামের মৃত দিপক সরকারের ছেলে শ্রী অলক সরকার (২২), ভোলা জেলার দক্ষিণ ছোট মানিক গ্রামের মৃত মিলুত ফলদে এর ছেলে শ্রী নয়ন চন্দ্র দেব (৩৮) এবং মানিকগঞ্জ জেলার সাটুরিয়ার কার্তিক দাসের ছেলে উত্তম দাস (৪৪)। ৫৮ বিজিবি’র সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, মাটিলা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশি ৭ জন পুরুষ নাগরিককে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে আটক করা হয়। অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে তাদের বিরুদ্ধে বিজিবি’র পক্ষ থেকে মামলার পর মহেশপুর থানায় সোপর্দ করা হয়।

ফরিদপুর জেলার নিখরহাটি গ্রামের মৃত আজিজ সিকদারের ছেলে মো. আকমল হোসেন (৪০), একই গ্রামের মো. আবেদ মোল্লার ছেলে মো. ইসরাফিল মোল্লা (৪০), তসলিম শেখের ছেলে মো. মোক্তার শেখ (৩২), নড়াইল জেলার চন্দিবরপুর গ্রামের রমেশ চন্দ্র সরকারের ছেলে শ্রী সজিব সরকার (২৩), ঢাকা জেলার জালালচর গ্রামের মৃত দিপক সরকারের ছেলে শ্রী অলক সরকার (২২), ভোলা জেলার দক্ষিণ ছোট মানিক গ্রামের মৃত মিলুত ফলদে এর ছেলে শ্রী নয়ন চন্দ্র দেব (৩৮) এবং মানিকগঞ্জ জেলার সাটুরিয়ার কার্তিক দাসের ছেলে উত্তম দাস (৪৪)। ৫৮ বিজিবি’র সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, মাটিলা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশি ৭ জন পুরুষ নাগরিককে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে আটক করা হয়। অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে তাদের বিরুদ্ধে বিজিবি’র পক্ষ থেকে মামলার পর মহেশপুর থানায় সোপর্দ করা হয়।

 

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

নবাবগঞ্জ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

৩০ জুলাই ২০২১

নবাবগঞ্জে আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনা। ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে করোনা রোগী ভর্তি, করোনা পরীক্ষা, ...

উল্লাপাড়ায় গৃহবধূর মৃত্যু নিয়ে রহস্য

৩০ জুলাই ২০২১

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরশহরের কলেজপাড়ায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। গৃহবধূর ...

নদীতে গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ

৩০ জুলাই ২০২১

সিরাজগঞ্জের  চৌহালী উপজেলার এনায়েতপুরে যমুনা নদীতে গোসল করতে নেমে রেজাউল করিম (২২) নামে এক কলেজ ...

নাটোরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত-২

৩০ জুলাই ২০২১

নাটোরের সিংড়া ও বড়াইগ্রামে ট্রাকের নিচে পিষ্ট হয়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ...

সাভারে অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

৩০ জুলাই ২০২১

সাভারের নিউ মার্কেটের সামনে থেকে অপহরণের চারদিন পর ১১ বছরের শিশু স্বপ্না আক্তারকে উদ্ধার করেছে ...

সাংবাদিক রিপন আনসারীর মায়ের সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা

৩০ জুলাই ২০২১

ক্যান্সারে আক্রান্ত শয্যাশায়ী মায়ের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দৈনিক মানবজমিনের মানিকগঞ্জের স্টাফ রিপোর্টার ...

রংপুর নগরীতে বিধি বহির্ভূতভাবে যান চলাচল করায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

৩০ জুলাই ২০২১

রংপুরে বিধি বহির্ভূতভাবে চলাচল করায় ১৩৯টি যানবাহনের বিরুদ্ধে মামলা করেছে মেট্রোপলিটন পুলিশ। এতে আদায় করা ...

মমেক করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু

৩০ জুলাই ২০২১

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। ...

শায়েস্তাগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

৩০ জুলাই ২০২১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



কলেজছাত্রীকে অপহরণের পর ধর্ষণ

পটুয়াখালী জেলা ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status