দিল্লির জামিয়া মিলিয়ায় শান্তিতে সমাহিত দানেশ সিদ্দিকী, বিশ্ববিদ্যালয় সব আইন ভাঙলো প্রাক্তন ছাত্রের জন্যে

বিশেষ সংবাদদাতা, কলকাতা

অনলাইন (১ সপ্তাহ আগে) জুলাই ১৯, ২০২১, সোমবার, ১০:০৯ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:২৯ পূর্বাহ্ন

রোববার সন্ধ্যায় আফগানিস্তানের কান্দাহারে তালিবানের গুলিতে নিহত চিত্র সাংবাদিক দানেশ সিদ্দিকীর মরদেহ এল দিল্লিতে। রোববার রাত সাড়ে ১০টায় চোখের পানিতে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের কবরস্থানে সমাহিত করা হল দানেশকে। পরিবারের ইচ্ছায় সিলমোহর লাগিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব আইন ভেঙে দানেশকে এই কবরস্থানে সমাহিত করার অনুমতি দেয়। এই কবরস্থান এতদিন সংরক্ষিত ছিল কেবলমাত্র জামিয়া মিলিয়ার কর্মী, অধ্যাপকদের জন্য। দানেশের সঙ্গে জামিয়া মিলিয়ার সম্পর্ক ছিল নিবিড়। তার বাবা মোহাম্মদ আখতার সিদ্দিকী এই বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করতেন। দানেশ এই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতির স্নাতক হওয়ার পর মাস কমিউনিকেশনে স্নাতকোত্তর ডিগ্রি নেয়। পরিবারের ইচ্ছা ছিল দানেশকে এই বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনেই সমাহিত করা হোক।
দানেশের পরিবারের ইচ্ছাকে সম্মান জানিয়ে জামিয়া মিলিয়া কর্তৃপক্ষ সিদ্ধান্তে সিলমোহর দেয়। উপাচার্য নাজমা আখতার নিজে সন্ধ্যায় দানেশের পরিবারকে এই কথা জানিয়ে আসেন। এরপর প্রিয় বিশ্ববিদ্যালয়ের মাটির তলায় চিরকালের মত ঘুমিয়ে পড়েন দানেশ আহমেদ সিদ্দিকী, যিনি কর্তব্য পালনের এক জীবন্ত উদাহরণ হিসেবে থেকে গেলেন মানুষের মনে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Amir Hossain

২০২১-০৭-২১ ১৬:১২:২৮

' বর্বর তালেবানদের ঠেকানোর জন্য বিশ্ববাবাসিকে একত্রিত হতে হবে" This comments is completely unacceptable because America & his allies 20 years in Afghanistan, destroy every thing end of the day they escape from Afghanistan. before write any comments we have to study Afghan history . Danish Saddique covering photo in the battle field with very weak Afghan govt. military and other side Indian negative role in Afghanistan, not respect 80% Afghan people opinion.

Islam

২০২১-০৭-১৯ ০৭:৫৫:০৪

বর্বর তালেবানদের ঠেকানোর জন্য বিশ্ববাবাসিকে একত্রিত হতে হবে।

Kaisar anowar

২০২১-০৭-১৮ ২১:৩১:৫২

তালেবানেরা কোথায় গিয়ে থামবে কে জানে, তামাম দুনিয়ায় কেউ কি নেই ওদের থামাবার। আল্লাহই ভরসা

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status