কাভার্ডভ্যানে যুবলীগ নেতার সিএনজি পাম্প

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

এক্সক্লুসিভ ১৬ জুলাই ২০২১, শুক্রবার

কুমিল্লার চান্দিনায় কয়েক বছর ধরে অবৈধভাবে চলে আসছে কাভার্ডভ্যানে ভয়ঙ্কর অবৈধ সিএনজি পাম্প। ওই পাম্পের বিরুদ্ধে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের পরও দাপটের সঙ্গে ব্যবসা চালিয়ে আসছে গিয়াস উদ্দিন। অবশেষে ওই পাম্পে অভিযান চালিয়ে এক শ্রমিকসহ ১২৯টি সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যান আটক করে সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) জুয়েল রানা।
জানা গেছে, চান্দিনা উপজেলা আওয়ামী যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও প্রাথমিক বিদ্যালয়ের স্কুল শিক্ষক গিয়াস উদ্দিন গত ২ বছর ধরে উপজেলার দোল্লাই নবাবপুর বাজারে ভয়ঙ্কর ও ঝুঁকিপূর্ণ ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন গড়ে তোলেন। বিভিন্ন সিএনজি পাম্প থেকে অবৈধভাবে মিটার রিডিং ছাড়াই ওই গ্যাস চুরি করে কাভার্ডভ্যানের ভেতর বিশেষভাবে তৈরি করা গ্যাস সিলিন্ডারে মজুত করা হতো। যেখানে সেখানে মিটার ও রেগুলেটর মেশিন স্থাপন করে ওই সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যান নিয়ে অটোরিকশা ও গাড়িতে গ্যাস বিক্রি করা হতো। গত বুধবার ভোরে নিজের গাড়িতে গ্যাস নেয়ার অভিনয় করে ওই পাম্পে যান এসপি জুয়েল। এ সময় হাতেনাতে মীর হোসেন (২৪) নামে এক সরবরাহকারী শ্রমিকসহ ১২৯টি সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যান আটক করেন তিনি। এ ঘটনায় ওইদিন বিকালে চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়েছে।
আটক মীর হোসেন জানান, আমি মাসিক বেতনে কাজ করি। এই পাম্পের মালিক গিয়াস উদ্দিন। এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) জুয়েল রানা জানান, গিয়াস উদ্দিন দীর্ঘদিন ওই অবৈধ ও মারাত্মক ঝুঁকিপূর্ণ গ্যাস পাম্প পরিচালনা করছে। কাভার্ডভ্যানে গ্যাস এনে সরবরাহ করা সম্পূর্ণ অবৈধ ও ঝুঁকিপূর্ণ। এগুলো যেকোনো সময় বিস্ফোরণ ঘটে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। জেলা পুলিশ সুপারের নির্দেশে বুধবার ভোরে ক্রেতা সেজে গ্যাস নিতে গিয়ে সরবরাহকারী একজনকে আটক করা হয়। এ সময় সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যান জব্দ করা হয়। এ ঘটনায় জড়িতদের আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। এসব অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ৫৫৭ মণ্ডপে হবে শারদীয় দুর্গা পূজা

২৭ সেপ্টেম্বর ২০২১

ব্রাহ্মণবাড়িয়া জেলায় এবার ৫৫৭টি’র বেশি পূজা মণ্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। জেলার ৯টি উপজেলার ...

হিংসার বলি কৃষক লিয়াকত আলী

২৭ সেপ্টেম্বর ২০২১

ফতুল্লায় বসতবাড়িতে ছাত্রলীগের হামলা, ভাঙচুর

২৭ সেপ্টেম্বর ২০২১

 নারায়ণগঞ্জের ফতুল্লায় এক পরিবারের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। এ সময় হামলাকারীরা পার্থ চন্দ্র দাস ...

গুঁড়াদুধ আমদানিতে গুণগতমান নিশ্চিত করার সুপারিশ

২৭ সেপ্টেম্বর ২০২১

গুঁড়াদুধ আমদানি করার ক্ষেত্রে দুধের গুণগতমান নিশ্চিত করার তাগিদ দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও ...

বাবা-মায়ের প্রতি অভিমান

কান পরিষ্কারের টাকায় পড়াশোনার খরচ চালান এমামুল

২৬ সেপ্টেম্বর ২০২১

জাফলংয়ে সুমন আলীম মুখোমুখি

২২ সেপ্টেম্বর ২০২১



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



শিক্ষা কাঠামো পরিবর্তন-

যা ভাবছেন শিক্ষাবিদরা

শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন

নৌকার মাঝি হলেন ভানুলাল রায়

DMCA.com Protection Status