মেসির যে ছবি ভারতে ভাইরাল

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (২ মাস আগে) জুলাই ১৫, ২০২১, বৃহস্পতিবার, ১০:০৬ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৭:৩৭ অপরাহ্ন

আর্জেন্টিনা ফুটবলের সুপারস্টার লিওনেল মেসি। ৬ বারের ব্যালন ডি’অর বিজয়ী এই তারকা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে কোপা আমেরিকায় হারানোর পর থেকেই রয়েছেন সেলিব্রেশন মুডে। অনেক লেখালেখি হচ্ছে যে, মেসির ফুটবল জীবনের ইতিহাস দীর্ঘ। তিনি অনেক খ্যাতি পেয়েছেন। অনেক পুরস্কার পেয়েছেন। কামিয়েছেন অঢেল অর্থ। কিন্তু দলকে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন বানানোর পর তিনি যে বাধভাঙা আনন্দে ভাসছেন, এমনটা তাকে কখনো দেখা যায়নি। এত উচ্ছ্বসিত তাকে কোনোদিনই দেখা যায়নি।
মেসির সেই উল্লসিত সময়কে সেলিব্রেট করতে ভারতে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তা হলো একটি বিড়ির প্যাকেটে তার হাস্যোজ্বল ছবি। তার নামেই ওই বিড়ি বের করা হয়েছে। নাম দেয়া হয়েছে- মেসি বিড়ি। এর মধ্য দিয়ে ভারতে কোনো পণ্যের বিপণনে প্রথমবার ব্যবহৃত হলেন মেসি। এ নিয়ে উৎসাহ উদ্দীপনা, কৌতুহলের শেষ নেই। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়া ডট কম।

ওই বিড়ির প্যাকেটে খুব পরিষ্কারভাবে লেখা রয়েছে যে, এটা উৎপাদন করেছে পশ্চিমবঙ্গের ধুলিয়ানের আরিফ বিড়ি ফ্যাক্টরি। প্যাকেটের ছবি টুইটারে পোস্ট করেছেন ভারতের পুলিশ কর্মকর্তা রুপিন শর্মা। ক্যাপশনে লিখেছেন, ‘মেসিজ ফার্স্ট এনডোর্সমেন্ট ইন ইন্ডিয়া’।
তা দেখে মানুষজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নানাজন নানা রকম মন্তব্য করছেন। একজন লিখেছেন, এই রকম পাগলামো শুধু ভারতেই পাওয়া যায়। আরেকজন লিখেছেন, আমি আশা করি মেসির এজেন্টরা এই ছবি দেখবেন না। যদি দেখেন তাহলে বিড়ি কোম্পানির কাছে রয়্যালটি দাবি করে বসবেন। তবে এই বিড়ি পশ্চিমবঙ্গে ব্যাপক জনপ্রিয়তা পাবে। তৃতীয় আরেকজন কৌতুক করে লিখেছেন, আর্জেন্টিনার তারকা খেলোয়াড় মেসি তার দেশের জন্য কোপা আমেরিকা জিতেছেন। আর সঙ্গে সঙ্গে একটি ব্রান্ড এনডোর্স করলেন। তা হলো মেসি বিড়ি। আনন্দ উপভোগের এক মহা অর্জন।
শুধু মেসিই নন। একই রকম ছবি ব্যবহার করা হয়েছে পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। তার ছবি ব্যবহার করে বের করা হয়েছে ‘রোনাল্ডো বিড়ি’। গত সপ্তাহে ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোতে ঐতিহাসিক মারকানা স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে জাতীয় দলের জন্য মেসির আন্তর্জাতিক সবচেয়ে বড় অর্জন সাধিত হয়। ২৮ বছরের খরা কাটিয়ে মেসি কোপা আমেরিকায় নিজের দেশকে চ্যাম্পিয়ন করেন। কোপা আমেরিকায় তিনি নিজে করেছেন চারটি গোল। ৫টি গোলে সহায়তা করেছেন। এ জন্য তাকে দেয়া হয়েছে সেরা খেলোয়াড়ের পুরষ্কারও।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status