আর্জেন্টিনা আর আমার আবেগ...

শাহনেওয়াজ বাবলু

মত-মতান্তর ১০ জুলাই ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:১৪ পূর্বাহ্ন

পরিসংখ্যান ছিল গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হলে দেখা হবে ফাইনালে। হলোও তাই। নিজ নিজ খেলায় কোয়ার্টার, সেমির বাধা পেরিয়ে এবারে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা। এই মহারণ দেখার অপেক্ষায় গোটা বিশ্ব। বাংলাদেশ সময় রোববার ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচকে ঘিরে সমর্থকরা ভাগ হয়েছে দুইভাগে। ঘটেছে সংর্ঘষের ঘটনাও। টেলিভিশন, খবরের কাগজ, সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সবখানে কথা একটাই।
খেলা হবে।

ফুটবল প্রীতি আমার ছোটবেলা থেকেই। এখনো সেই প্রেম ছাড়তে পারিনি। টিভির পর্দায় ১৯৯৮’র বিশ্বকাপ থেকে খেলা দেখা শুরু। তখন এলাকার মানুষ ভাগ হয়েছিল দুই দলের সমর্থনে। এতোকিছুর পরেও সবাই একসঙ্গে খেলা দেখেছি। কতো হইহুল্লোর। এরপর থেকে নিয়মিতই খেলা দেখি। আমি আর্জেন্টিনার সমর্থক। আমার দেখা স্মরণীয় ছিল ২০১৪’র আফ্রিকা বিশ্বকাপ। তখন চলছিল আমার অনার্স তৃতীয় বর্ষে ফাইনাল পরীক্ষা। এর মধ্যে ছিল রোজা। খেলা শুরু হতো মধ্যরাতে। সারারাত খেলা দেখে না ঘুমিয়ে প্রায় পরীক্ষাগুলোতেই অংশ নিয়েছি। তবে মজার ঘটনা ঘটেছিল ফাইনাল ম্যাচের দিন। সেদিন খেলার শেষ সময়ে গোল হজম করেছিল আর্জেন্টিনা। স্বপ্নভঙ্গ হয়েছিল প্রিয় দলের। সেদিন হৃদয়ে অনেকটা রক্তক্ষরণ হয়েছিল। ভাঙা হৃদয় নিয়ে কখন যে ঘুমিয়ে পড়েছিলাম তা আর মনে নেই। সেদিন সকাল দশটায় ছিল আমার পরীক্ষা। কিন্তু ঘুম ভাঙে সকাল সাড়ে দশটায়। তড়িঘড়ি করে উঠে গিয়েছিলাম পরীক্ষার হলে।

যাই হোক, আর কয়েক ঘণ্টা পরে কোপার ফাইনালে মুখোমুখি দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। ১৪ বছর পর ফের আসরটির ফাইনালে মুখোমুখি দু’দল। বলা যায়, দীর্ঘদিন পর মেসি-নেইমারদের পায়ের জাদুতে মুগ্ধ হবে গোটা বিশ্ব। আর আমার সমর্থন থাকবে প্রিয় দল আর্জেন্টিনার প্রতি। তবে ব্রাজিলের জন্যেও রইলো শুভ কামনা।

আপনার মতামত দিন

মত-মতান্তর অন্যান্য খবর

৯/১১-এর ছায়া!

১৩ সেপ্টেম্বর ২০২১

তালেবান ও ভারতের সমীকরণ

১১ সেপ্টেম্বর ২০২১

তালেবানদের কাতার কানেকশন!

৯ সেপ্টেম্বর ২০২১

ফিরে দেখা ৯/১১

৮ সেপ্টেম্বর ২০২১

আবার আফগান দৃশ্যপটে পানশির

৭ সেপ্টেম্বর ২০২১

দিন দিন হাসির খোরাক হচ্ছে পাকিস্তানি কূটনীতি

৬ সেপ্টেম্বর ২০২১

গত জুলাই মাসে ঘটনা। ইসলামাবাদের কূটনীতিক পাড়ায় খুব কাছাকাছি সময়ের দূটো ঘটনা। প্রথম ঘটনায় একজন ...



মত-মতান্তর সর্বাধিক পঠিত



দেখা থেকে তাৎক্ষণিক লেখা

কোটিপতিদের শহরে তুমি থাকবা কেন?

কাওরান বাজারের চিঠি

ছবিটির দিকে তাকানো যায় না

DMCA.com Protection Status