বিশ্বজমিন

নিজ বাসভবনে আততায়ীর গুলিতে নিহত হাইতির প্রেসিডেন্ট

মানবজমিন ডেস্ক

৭ জুলাই ২০২১, বুধবার, ৪:৪১ অপরাহ্ন

নিজ বাসভবনে আততায়ীর গুলিতে নিহত হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেনাল মোইজ। বুধবার দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ক্লাউডি জোসেফ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, সশস্ত্র একটি দল মাঝরাতে প্রেসিডেন্ট জোভেনালের বাড়িতে হামলা চালায়। এসময় তাকে ও তার স্ত্রীকে টার্গেট করে গুলি করে তারা। এতে প্রেসিডেন্ট মোইজ নিহত হয়েছেন। তবে গুলিবিদ্ধ হলেও প্রাণে বেঁচে গেছেন তার স্ত্রী। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এই হত্যাকাণ্ডকে 'অমানবিক ও বর্বর' বলে আখ্যায়িত করেছেন হাইতির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী। সাম্প্রতিক সময়ে ক্যারিবীয় এ দরিদ্র দেশটিতে রাজনৈতিক সহিংসতা বৃদ্ধি পাচ্ছিল। রাজনৈতিকভাবে বিভক্ত হয়ে পড়েছিল দেশটি। দেশটিতে বাড়ছে মানবিক সংকট ও খাদ্য ঘাটতি। যে কোনো সময়ে সেখানে বড় ধরণের বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা রয়েছে। বিবৃতিতে জোসেফ বলেন, ধারাবাহিকতা বজায় রাখতে ও দেশকে রক্ষা করতে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

যদিও রয়টার্স জানিয়েছে, রাজধানীসহ দেশজুড়ে সশস্ত্র দলগুলোর মধ্যে সংঘাত বেড়েই চলেছে। দেশটিতে দারিদ্রতা ও রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে এসব সংঘাত আরো বাড়ছে। ২০১৭ সালে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর মোইজের বিরুদ্ধে একাধিক বড় বিক্ষোভ সংগঠিত হয়েছে। তিনি ক্রমাগত স্বৈরশাসক হয়ে উঠছিলেন বলে অভিযোগ রয়েছে বিরোধী দলগুলোর।
Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status