কুমিল্লায় ভুল অপারেশনে মেধাবী ছাত্রের মৃত্যুর অভিযোগে তোলপাড়

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

বাংলারজমিন ২৫ জুন ২০২১, শুক্রবার

বুয়েট থেকে পাস করা কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে গবেষণারত ছাত্র মেহেদী হাসানের পাইলসে ভুল অপারেশনে মৃত্যুর ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের সার্জারি কনসালটেন্ট ডা. আবু বকর সিদ্দিক ফয়সল গত সোমবার কুমিল্লা নগরীর গোমতী নামের একটি প্রাইভেট হাসপাতালে এ অপারেশন করেন। এদিন জেলা সিভিল সার্জন সাংবাদিকদের বলেছেন, ওই চিকিৎসকের কর্মস্থল সম্পর্কে তিনি অবগত নন। মেহেদী হাসান জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের সবুজপাড়া গ্রামের সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আলী আক্কাসের ছেলে। নিহতের চাচাতো ভাই পলাশ হাসান জানান, অসুস্থ অবস্থায় গত রোববার মেহেদী হাসান (৩২) নগরীর নজরুল অ্যাভিনিউ সড়কের গোমতী নামের একটি প্রাইভেট হাসপাতালের চিকিৎসক ও জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের সার্জারি কনসালটেন্ট ডা. আবু বকর সিদ্দিক ফয়সলের অধীনে ভর্তি হন। পরদিন বিকালে সেখানে তার পাইলসের অপারেশন হয়। এ সময় অতিরিক্ত রক্তক্ষরণে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে ওইদিন গভীর রাতে তাকে বাদুরতলা এলাকার সিডিপ্যাথ নামের একটি প্রাইভেট হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকালে তার মৃত্যু হয়।
তার মৃত্যুতে ওই হাসপাতালে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ডা. আবু বকর সিদ্দিক ফয়সল বলেন, সিভিল সার্জন কার্যালয় থেকে এ বিষয়ে তদন্ত হচ্ছে। তাই কিছু বলার মানসিকতা নেই। গোমতী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, এ মৃত্যুর বিষয়ে আমি ডাক্তারের পক্ষে সাফাই গাইবো না, ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে তাও স্বীকার করবো না। ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল হাসনাত মো. মহিউদ্দিন মুবিন জানান, ডা. আবু বকর সিদ্দিক ফয়সল এ হাসপাতালে ২-৩ মাস আগে যোগদান করেন। এখানে আবাসন ব্যবস্থা ভালো না থাকায় তিনি কুমিল্লা শহরে থেকে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনের পর তিনি কি করেন তা আমার জানার দরকার নেই। এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সিভিল সার্জন মীর মোবারক হোসেন বলেন, ঘটনার দিন ডা. আবু বকর সিদ্দিক ফয়সলের সরকারি কর্মস্থল কোথায় তা জানা ছিল না। এখন জেনেছি, তিনি ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে কর্মরত আছেন।


 

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্রীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

২৯ জুলাই ২০২১

গাজীপুরের শ্রীপুরে  এক দোকান ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন করে ...

রংপুরে গৃহবধূ ধর্ষণের প্রধান আসামি গ্রেপ্তার

২৯ জুলাই ২০২১

রংপুরে গৃহবধূ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি তহিদার রহমানকে প্রযুক্তির সহায়তায় পুলিশ গ্রেপ্তার করে হত্যার চাঞ্চল্যকর ...

মুরাদনগরে ৫টি ড্রেজার মেশিন জব্দ

২৯ জুলাই ২০২১

ফসলি জমির মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ। গত ...

অবশেষে মামলা করলেন সেই নরসুন্দর

২৯ জুলাই ২০২১

বরগুনার বামনা উপজেলার ৩নং বামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জমাদ্দারের হামলার শিকার সেই ...

জেলায় একদিনে ২২৫ জন শনাক্তের রের্কড

মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

২৯ জুলাই ২০২১

দিন দিন বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ...

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার নমুনা পরীক্ষা করতে এসে মৃত্যু

২৯ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে এসে মারা গেছেন একজন। তার নাম ইকবাল। বয়স ৪৩ ...

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের পুষ্পস্তবক অর্পণ

২৯ জুলাই ২০২১

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়’র জন্মদিন উপলক্ষে সিলেট ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status