টেলিভিশন রেটিং পয়েন্টে কারচুপি, অর্ণব গোস্বামীর বিরুদ্ধে প্রায় দুহাজার পাতার চার্জশিট, ৪৩১ কোটি টাকা ক্ষতির অভিযোগ টাইমস নাউ এর

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (২ মাস আগে) জুন ২৪, ২০২১, বৃহস্পতিবার, ৯:৫৮ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ২:৩৮ অপরাহ্ন

ভারতের সব থেকে বড় টেলিভিশন স্ক্যাম এ ১৯৩৪ পাতার চার্জশিট জমা করল মুম্বই পুলিশ। এই চার্জশিট বিশিষ্ট সাংবাদিক এবং রিপাবলিক টিভির কর্ণধার অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। অভিযোগ, এআরজি আউটলিয়ের-এর ম্যানেজিং ডিরেক্টর অর্ণব গোস্বামী রেটিং পয়েন্ট দেয়ার সংস্থা বার্ক এর তদানীন্তন সিইও পার্থ দাশগুপ্তর সঙ্গে ষড়যন্ত্র করে ২০১৭ সালের জুন থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত রিপাবলিক টিভি এবং রিপাবলিক ভারতকে শীর্ষে রাখেন। এর বিনিময়ে পার্থ দাসগুপ্তকর অর্ণব গোস্বামী প্রচুর পরিমানে অর্থ দেন। যা দিয়ে পার্থ দাসগুপ্ত অনেক মূল্যবান সামগ্রী, অলংকার ও সোনা রুপা কেনেন। এছাড়াও সপরিবারে বার্ক প্রধানের বিদেশে ঘুরতে যাওয়ার টাকাও দেন এআরজি আউটলিয়ের। অর্ণব গোস্বামীকে ইন্ডিয়ান পিনাল কোড এর দশটি ধারায় অভিযুক্ত করা  হয়েছে। প্রতারণা, ষড়যন্ত্র, জালিয়াতি, সাক্ষ্য প্রমান নষ্ট করার চেষ্টা, সাক্ষীদের ভয় দেখানো- এই সবই আছে।
অর্ণব গোস্বামী, তার সংস্থার সিওও প্রিয়া মুখার্জি, সিএফও শিব সুব্রামনিয়াম ও আরও দুজনের নাম চার্জশিটে আছে। রিপাবলিক টিভির প্রতিদ্বন্দ্বী চ্যানেল টাইমস নাউ মুম্বই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে যে এই টিআরপি জালিয়াতিতে তাদের ৪৩১ কোটি টাকা ক্ষতি হয়েছে। চার্জাশিটে এই অভিযোগও করা হয়েছে মাল্টি সার্ভিস অপারেটর দের বেআইনি অর্থ দিয়ে রিপাবলিক টিভি এবং রিপাবলিক ভারত ডুয়েল এল সি এন ব্যবহার করেছে। অর্থাৎ একই অপারেটর এর নেটওয়ার্ক এ একটি চ্যানেল দুটি নম্বরে দেখা গেছে। ফলে, টিআরপি তুলতে কাজটি সহজ হয়েছে। এর আগে বোম্বে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, এই মামলায় অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করা যাবে না। সাপ্লামেন্টারি চার্জশিট পাওয়ার পর তারা কি করে তা দেখার অপেক্ষায় আমজনতা।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status