বান্ধবীকে ভিডিও কলে রেখে যুবতীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জুন ২৩, ২০২১, বুধবার, ৮:৪৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০৫ অপরাহ্ন

রাজধানীর শাজাহানপুরের মালিবাগের গুলবাগে বান্ধবীর সঙ্গে ভিডিও কলে কথা বলার এক পর্যায়ে রুবিনা ইয়াসমিন নদী (২১) নামের এক যুবতী আত্মহত্যা করেছেন। বুধবার বেলা তিনটার দিকে এই ঘটনাটি ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা ৬টা ২০ মিনিটে মৃত ঘোষণা করেন। নিহতের বান্ধবী মারিয়া জানান, দুই বছর আগে সাইমুন নামের এক ছেলের সঙ্গে নদীর বিয়ে হয়। বেশ কিছুদিন যাওয়ার পরে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। এটা নিয়ে সে দীর্ঘদিন ধরে বিষণœতায় ভুগছিল। এছাড়া প্রায়ই তিনি বলতেন, এ জীবন রাখব না। পরপারে চলে যাব।
বিকাল তিনটার দিকে ভিডিও কলে কথা বলার এক পর্যায়ে রুমের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। পরবর্তীতে দরজা ভেঙ্গে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি বলেন, আমরা দুজন আমজাড়া নামের একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলাম। ঘটনার দিন বিকালে ভিডিও কল দিয়ে জানায় সে আত্মহত্যা করবে। ভয় পেয়ে দ্রুত অফিস থেকে বাসায় এসে দেখি দরজা বন্ধ। দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। নদীর গ্রামের বাড়ি বরগুনা জেলার বেতাগীতে। বর্তমানে মালিবাগের গুলবাগের ৩৯১ নম্বর বাসার পঞ্চম তলায় তার বান্ধবীর সঙ্গে সাবলেট ভাড়া থাকতেন। নিহতের বাবা রফিকুল ইসলাম বরিশালের আগৈলঝাড়া থানার পুলিশের উপ-পরিদর্শক হিসাবে কর্মরত রয়েছেন। দুই ভাই বোনের মধ্যে নদী বড়। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে শাহজাহানপুর থানার উপ পরিদর্শক মমতাজ আলি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে ওই নারী অভিমান করে আত্মহত্যা করেছেন। মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে রয়েছে। এ বিষয়ে অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।
 

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

শহীদ

২০২১-০৬-২৫ ১০:৩০:২৯

মুছড়ে যাওয়া ঠিক না। আমরা বকধার্মীকরা ধর্মের চেয়ে “মানুষে কী বলবে” এ অগ্রিম ধারণা নিয়ে পথ চলি। এটা ঠিক না। বনিবনা না হয়ে, নৈতিকস্খলনজনিত কারণে বিয়ে ভেঙ্গে যেতে পারে। তালাক হতে পারে। মনে রাখতে হবে কারোর জন্য অন্য কারোর জীবন না। প্রত্যেকটি আত্মা আলাদা। আলাদা বিচার বিশ্লেষণ, রাগ, অনুরাগ, চিন্তা, বুদ্ধি তথা স্বকীয়তা রয়েছে। আত্মহত্যা দুনিয়ায় যেমন ঘৃনিত তেমনি মৃত্যুর পর আল্লাহর ক্ষোভে পুড়তে হবে। আল্লাহ’র ক্ষোভ নয়; সন্তুষ্টি অর্জনই হোক আমাদের মুলভিত্তি। অনৈতিকতা বাদ দিয়ে নৈতিক হওয়া উত্তম।

মোঃ সাগর মাহমুদ

২০২১-০৬-২৪ ১০:৫৯:৩৫

ঈমানি মৃত্যুর জন্য করণীয়, সময় পেলেই বেশি বেশি প্রিয় নবিজী রসুল (স:) এর দরুদ শরীফ আমল করা। দরূদ পাঠের ফজিলত দরূদ পাঠকারীদের সুসংবাদ প্রদানে হাদিসে এসেছে, হজরত আবু তালহা রাদিয়াল্লাহু আনহু বলেন- একদিন হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এলেন। তখন তার চেহারায় আনন্দের আভা দেখা যাচ্ছিল। এসেই বললেন, হজরত জিবরাঈল আলাইহিস সালাম আমার কাছে এসেছিলেন এবং বলে গেলেন- হে মুহাম্মদ! আল্লাহ তাআলা বলেছেন, আপনি কি এতে সন্তুষ্ট হবেন না যে, আপনার উম্মতের কেউ আপনার ওপর একবার দরুদ পাঠ করলে আমি তার ওপর ১০ বার রহমত বর্ষণ করবো। কেউ একবার সালাম পেশ করলে তার প্রতি সালাম পেশ করবো ১০ বার। আল্লাহ আমাদেরকে বেশি বেশি দরুদ পাঠের তওফিক দিন। (নাসাঈ) অপর বর্ণনায় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, ‘যে ব্যক্তি আমার প্রতি একবার দরূদ পাঠ করে। আল্লাহ তার প্রতি দশবার রহমত নাযিল করেন, এবং তার দশটি গোনাহ (ছগিরা) মাফ করা হয়, ও তার দশটি মর্যাদা বৃদ্ধি করা হয়। (নাসাঈ) মৃত্যু অনিবার্য সত্য। অমোঘ-অপরিবর্তনীয় এ বিধান থেকে কেউ রেহাই পায় না। মানুষের কর্ম ও আমল হিসেবে মৃত্যু বিভিন্ন রকমের হয়। কারো হয় সুন্দর ও সুখানন্দে। কারো হয় নিদারুণ খারাপ ও কুৎসিতভাবে। মৃত্যু কীভাবে সুন্দর হবে, এর জন্য কিছু করণীয় রয়েছে। কর্তব্য ও করণীয়গুলো সংক্ষেপে বর্ণনা করা হলো- ইবাদতে ধারাবাহিকতা বজায় রাখা। কোনো পাপকর্মে জড়িয়ে পড়লে দ্রুত তাওবা করা। আল্লাহর কাছে সর্বোত্তম পন্থায় মৃত্যুর জন্য দোয়া করা। প্রকাশ্যে ও অপ্রকাশ্যে আমলের সঙ্গে লেগে থাকা। দ্বীনের ওপর দৃঢ় ও অবিচল থাকা। আল্লাহর সম্পর্কে ভালো ধারণা পোষণ করা। তাকওয়া ও খোদাভীতি অর্জন করা। বেশি বেশি তাওবা, ইস্তেগফার ইত্যাদি করা। বেশি বেশি মৃত্যুর চিন্তা করা এবং দীর্ঘ জীবনের আশা পরিত্যাগ করা। অপমৃত্যু থেকে আল্লাহর কাছে পরিত্রাণ চাওয়া।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ফ্ল্যাট বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

‘জাতির পিতার স্বপ্ন পূরণ করাটাই বাংলাদেশের উন্নতি’

৩ আগস্ট ২০২১

মমতার ‘খেলা হবে’

৩ আগস্ট ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



সরানো হয়েছে 'ঘটনা সত্য', থামেনি প্রতিবাদ

আমার সন্তান পাপের শাস্তি নয়, সে একটা স্পেশাল গিফট

DMCA.com Protection Status