এক বিরল সততা

নিজস্ব সংবাদদাতা

অনলাইন (১ মাস আগে) জুন ২৩, ২০২১, বুধবার, ১২:৩১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:১৬ অপরাহ্ন

আমরা জানি অর্থ সুখ বয়ে আনে। কিন্তু ভাবুন তো এই অর্থ যদি আবার অনর্থের কারণ হয় তাহলে কেমন হয়? ফ্লোরিডার এক মহিলা ব্যাংকে গিয়েছিলেন অ্যাকাউন্ট থেকে ২০ ডলার তুলতে, ব্যালেন্স চেক করার সময় তার চোখ কপালে উঠে যায়। একি! অজানা কারণে তাঁর অ্যাকাউন্টে চলে এসেছে ৯৯৯,৯৮৫,৮৫৫.৯৪ ডলার (টাকার অঙ্কে দাঁড়ায় প্রায় ৮ হাজার ৫শ’ কোটি)। একসঙ্গে এত টাকা কী করে তাঁর অ্যাকাউন্টে এলো তা ভেবেই পাচ্ছেন না। ট্যাম্পার লারগোর বাসিন্দা জুলিয়া ইয়োনোস্কি শনিবার এটিএমে যাওয়ার পর বুঝতে পেরেছিলেন তিনি আমেরিকার ৬১৫তম ধনী ব্যক্তির খেতাবটা অনায়াসেই অর্জন করে ফেলেছেন।  তবে, জুলিয়া বারবার জানিয়েছেন তিনি তাঁর ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে ওই টাকা তাঁর আসল মালিককে ফিরিয়ে দিতে চান। কিন্তু সেই সঙ্গে এটাও জানিয়েছেন ব্যাংকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও এখন কেউ তাঁর ফোন ধরছে না। WFLA নিউজ চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে জুলিয়া জানান, ‘প্রথমে আমি ভীষণ ভয় পেয়েছিলাম। এত টাকা অ্যাকাউন্টে এলো কী করে? আমি জানি বেশির ভাগ লোকেরা ভাবেন যে তারা লটারি জিতেছেন,  তবে আমি এখন আর ভীত হই।
আমি তো কেবল ২০ ডলারই তুলতে গিয়েছিলাম।’ টাকা তুলে ব্যালেন্স চেক না করলে হয়তো জুলিয়া জানতেই পারতেন না আর মাত্র কয়েক হাজার টাকার জন্য বিলিয়নেয়ার খেতাবটা তাঁর হাতছাড়া হয়ে গেল। তবে এই টাকা তিনি খরচ করতে চান না, কারণ এটি তাঁর টাকা নয়।  সাইবার অপরাধের জাল যেভাবে ছড়িয়ে পড়েছে সেই কথা মনে করে এখন আশঙ্কাতেই রয়েছেন জুলিয়া। তাই যত দ্রুত সম্ভব নিজের ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে এই অর্থ-অনর্থের দ্বন্দ্ব থেকে মুক্তি পেতে চান জুলিয়া ইয়োনোস্কি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Moniruzzaman Mon

২০২১-০৬-২৪ ১২:৫৯:১২

Salute

Mohammad Sirajullah

২০২১-০৬-২৪ ০৯:৩৮:৪৭

In civilized countries this is happening everyday. But people inform the bank and banks take care of it, In South Asia people will immediately withdraw the money and next day will say the m,oney was looted at night and he/she will really hide the money in a box somewhere in the back yard.

Badsha Wazed Ali

২০২১-০৬-২৩ ১৮:১৮:৩৫

When I look around my surroundings, I see 99 percent people are dishonest. Especially those who are involved in politics, are mostly greedy, dishonest and corrupted. Second section of people are dishonest, they are teachers. I don't know how I make you the fact understood. But it is reality.

Amjad Hussain

২০২১-০৬-২৩ ১৬:১৮:০১

*** আমার একাউন্টে এমন হয় না কেনো!!! ****
 

S A Bari

২০২১-০৬-২৩ ১৫:৪৩:৫১

The fact is that general public in USA, Canada, Australia, New Zealand and West European (including Nordic region) countries are more or less honest and not greedy, which our religion suggest to follow seriously. The scenario is totally different in South Asia especially in Pakistan, India and Bangladesh.

Kazi

২০২১-০৬-২৩ ০০:১২:১৫

In these countries public mostly honest. Although government is aggressively attacking other countries,

Shobuj Chowdhury

২০২১-০৬-২৩ ১২:৫১:১০

In fact other than contacting the Bank authorities, she has not much choices left. This is astronomical amount of money and bank will automatically notify US Federal agencies for possible fraud, drug money, money laundering etc.

Md.Shamsul Alam

২০২১-০৬-২৩ ১২:৫০:৪১

Very Honest woman . Wishes to her

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

লকডাউন ঢিলেঢালা!

২৭ জুলাই ২০২১

উপকূলে ঝড়ের আভাস

২৭ জুলাই ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status