টিকার নামে সবাই মুলা দেখাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জুন ২২, ২০২১, মঙ্গলবার, ৫:০৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৫:১৪ অপরাহ্ন

টিকার নামে সবাই মুলা দেখাচ্ছে- এমন অভিযোগ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বড় বড় পণ্ডিতরা টিকার বিষয়ে কত কি বলছে। আদতে তারা মুলা দেখাচ্ছে। জি-৭ দেশগুলো কিছুদিন আগে বৈঠক করে বলেছে তারা ১০০ কোটি ডোজ টিকা দরিদ্র দেশগুলোকে দেবে। এই নিয়ে শুধু গল্পই শুনছি। কিন্তু দেওয়ার জন্য কেউ আগ্রহ নিচ্ছে না। মঙ্গলবার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপে শত চেষ্টার পরও টিকার সঙ্কট না মেটায় মন্ত্রী এই মন্তব্য করেন। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সবাই কেবল আশ্বাস দিয়ে যাচ্ছে। টিকা কবে পাঠাবে তা নিয়ে সুনির্দিষ্টভাবে কোন রাষ্ট্রই কিছু বলছে না।
তাহলে সমাধান কি, কিভাবে মিটবে বাংলাদেশের টিকা সঙ্কট? জানতে চাইলে মন্ত্রী বলেন, সবচেয়ে বড় সমাধান হবে যখন আমরা নিজেরা টিকা তৈরি করব। নিজেরা টিকা তৈরি করলে আর অন্যের দিকে চেয়ে থাকতে হবে না।

বিশ্বের শিল্পোন্নত দেশগুলোর জোট-৭ এর নেতারা মহামারি নিয়ন্ত্রণে করোনাভাইরাসের টিকার ১০০ কোটি ডোজ দরিদ্র দেশগুলোকে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ১৩ জুন জি-৭ সম্মেলন শেষে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ তথ্য জানিয়েছেন। যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের কর্নওয়ালের কারবিস বেতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। বৃটিশ প্রধানমন্ত্রী ছাড়াও এ সম্মেলনে অংশ নেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ, জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল ও ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ভেসেল

২০২১-০৬-২৩ ১০:০০:১৯

এতদিনে বুঝছেন তাহলে ?

Mahmud

২০২১-০৬-২২ ১০:০৫:৫০

আপনাদের ব্যর্থতার কারনেই বাংলাদেশ আজ টিকার সংকটে । শুধু গুরু ভারতের দিকেই তাকিয়ে ছিলেন এবং তারাও সুযোগ বোঝে বাঁশ দিয়েছে । ভারতকে যে বিশ্বাস করা যায় না সেটা দেশের আম জনতা বুঝে আপনারা বুঝেন না ।

shiblik

২০২১-০৬-২২ ২২:৫৪:২৩

মূলা কোন প্রাণীকে যেন দেখানো হয়? পণ্ডিতরা নিশ্চয়ই সাধারন জনগণকে মূলা দেখায় নাই।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

লকডাউন ঢিলেঢালা!

২৭ জুলাই ২০২১

উপকূলে ঝড়ের আভাস

২৭ জুলাই ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status