আরেকটি ইংল্যান্ড সফরের আগে ইউনিসের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ জুন ২০২১, মঙ্গলবার

পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। টেস্টে পাকিস্তানের সর্বোচ্চ রানসংগ্রাহক ইউনিস খানকে ব্যাটিং কোচের পদে বসিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত বছরের মাঝামাঝিতে ইংল্যান্ড সফরের আগে দুই বছরের চুক্তিতে বাবর আজমদের ব্যাটিং কোচের দায়িত্ব নেন ইউনিস। সাত মাসের ব্যবধানে দায়িত্ব ছাড়লেন তিনি। ইংল্যান্ড সফর দিয়ে ইউনিসের কোচিং জীবনের শুরু হয়েছিল। আরেকটি ইংল্যান্ড সফরের প্রাক্কালে সরে দাঁড়িয়েছেন সাবেক সফল এই ব্যাটসম্যান।

ইউনিসের সরে দাঁড়ানোর কারণ জানায়নি পিসিবি। তাদের প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন, ‘ইউনিস একজন অভিজ্ঞ ও দক্ষ ক্রিকেট বিশেষজ্ঞ। তাকে হারানোটা আমাদের জন্য দুঃখজনক।
তবে এ সিদ্ধান্ত দুই পক্ষের সমঝোতার মাধ্যমেই হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, আমাদের এখন ভিন্ন পথে হাঁটা উচিত। পাকিস্তান দলের সঙ্গে তার এ যাত্রার জন্য ইউনিসের প্রতি আমরা কৃতজ্ঞ। তবে আশা করছি, দায়িত্বে না থাকলেও পাকিস্তানের তরুণদের জন্য জ্ঞানের ভা-ার সবসময়ই খোলা থাকবে তার।’

জুলাইয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। আগামী শুক্রবার ইংল্যান্ডের বিমানে উঠার কথা বাবর আজমদের। এরপর ইংল্যান্ড থেকে ওয়েস্ট ইন্ডিজে লম্বা সফরে যাবে পাকিস্তান। সফরে ক্যারিবিয়ানদের সঙ্গে পাঁচ টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলবে তারা। ব্যাটিং কোচ ছাড়াই ইংল্যান্ডে যাবে পাকিস্তান। তবে পিসিবির আশা ক্যারিবিয়ান সফরের আগেই ইউনিসের জায়গায় নতুন কাউকে পাবেন বাবর আজম-ফখর জামানরা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status