সারাদেশ থেকে বিচ্ছিন্ন হচ্ছে ঢাকা

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জুন ২১, ২০২১, সোমবার, ৮:১৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০৩ পূর্বাহ্ন

ফাইল ছবি
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঢাকার পাশ্ববর্তী ৭ জেলায় সার্বিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরি সেবা ব্যাতীত সকল-প্রকার অফিস-আদালতে ছুটি এবং  যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এতে করে ঢাকার চারপাশ ঘিরে থাকা ওই সাত জেলা থেকে জরুরী সেবা ব্যাতীত কোনো পরিবহন ঢাকায় প্রবেশ করতে পারবে না। এসব জেলার ওপর দিয়ে কোনো নৌযানও চলতে পারবে না। ফলে কার্যত সারাদেশের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়বে ঢাকা। এদিকে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, ঢাকা থেকে আন্তঃনগর ট্রেন চালু থাকলেও যেসব এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে সেসব এলাকায় ট্রেন থামবে না। সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, করোনা বেড়ে যাওয়ায় মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঢাকার সঙ্গে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, নারায়ণগঞ্জ, মাদারীপুর ও মুন্সিগঞ্জের যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কোনো এলাকায় জেলা প্রশাসন মনে করলে সেখানে নিষেধাজ্ঞা দিতে পারবেন।
তবে ঢাকায় যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আসছে কিনা তা জানাননি মন্ত্রিপরিষদ সচিব। এ নিয়ে সন্ধ্যায় সংশ্লিষ্টদের নিয়ে বৈঠকে বসবেন বলে জানিয়েছেন তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

হাবিব

২০২১-০৬-২১ ২১:০৫:০৭

অবশ্যই এটি ভাল সিদ্ধান্ত। আমি এর সাধুবাদ জানাই। মানুষের জীবিকা নয় জীবন আগে। কাজেই সকলকেই সরকারের সকল বিধিনিষেধ যথাযথভাবে মেনে চলা উচিত। ধন্যবাদ সরকারকে সময়োপযোগী পদক্ষেপ নেয়ায় জন্য। আসুন আমরা সকলেই সকল স্বাস্থ্যবিধি মেনে চলি আর অতিমারি করোনার হাত থেকে নিজে বাঁচি ও পরিবারের অন্যান্ন সদস্যদের ঝুঁকিমুক্ত রাখি।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status