যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে জিয়াউর রহমানের নামে সড়ক উদ্বোধন

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুন ২১, ২০২১, সোমবার, ৩:০০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড স্টেটের বাল্টিমোরে সড়কে শোভা পাচ্ছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম। বাল্টিমোর সিটির ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ বাংলাদেশের সাবেক প্রেসিডেন্টের নামে সড়কটির নামকরণ করে ‘জিয়াউর রহমান ওয়ে।’

বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি মেরিল্যান্ড- আয়োজিত বর্ণাঢ্য এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জ্যেষ্ঠ সন্তান ও তাঁর প্রতিষ্ঠিত দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। রোববার শত শত প্রবাসী বাংলাদেশীর উপস্থিতিতে সড়কটির আনুষ্ঠানিক ফলক উন্মোচন করেন মেরিল্যাল্ড স্টেট ডেলিগেট রবিন টি লুইস।

এতে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন ডেলিগেট হ্যারি ভেন্ডারি, গভর্নর অফিসের কমিশনার ড. স্যাম কারকি, মেয়র অফিসের প্রতিনিধি ড. রবার্ট জ্যাকসন, ওয়াশিংটন ভিত্তিক অধিকার সংগঠন- রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক ও জাতিসংঘ সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী এবং মূলধারার রাজনীতিক গভর্নর অফিসের সাবেক কমিশনার আনিস আহমেদ।

যুক্তরাষ্ট্র বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক ও সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সচিব মিজানুর রহমান মিল্টন ভুইয়া, সিনিয়র যুগ্ম আহবায়ক ও মূলধারার রাজনীতিক গিয়াস আহেমদ, শরাফত হোসেন বাবু, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভূঁইয়া, বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক আব্দুস সবুর, জসিম উদ্দীন ভুইয়া।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shahab

২০২১-০৬-২১ ০৮:৪৪:০৬

Zia was great freedom fighter. The world remember him. Thanks of lots.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status