উইন্ডিজের দারুণ বোলিংয়ের পরও প্রোটিয়াদের বড় লিড

স্পোর্টস ডেস্ক

খেলা ২১ জুন ২০২১, সোমবার

সেন্ট লুসিয়া টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৭৪ রানে গুটিয়ে গেলেও প্রথম ইনিংসের লিডের সুবাদে ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচ জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে ইতোমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে আছে প্রোটিয়ারা। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ২৯৮ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ থামে ১৪৯ রানে। এতে দক্ষিণ আফ্রিকা পায় ১৪৯ রানের লিড। তবে এই লিডকে প্রত্যাশা অনুযায়ী বড় করতে পারেনি ডিন এলগারের দল।

বৈরি আবহাওয়ার সময়টুকু বাদ দিলে তৃতীয় দিনের প্রায় পুরোটা জুড়েই ছিল ওয়েস্ট ইন্ডিজের দাপট। কেমার রোচ ও কাইল মেয়ার্সের বোলিং তোপে দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে পেরেছে ৫৩ ওভার, তাতে রান এসেছে মাত্র ১৭৪। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত থাকেন রাসি ভ্যান ডার ডুসেন, যা ইনিংসের একমাত্র অর্ধশতক। এছাড়া ৪০ রান করেন কাগিসো রাবাদা।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ চারটি ও মেয়ার্স তিনটি উইকেট শিকার করেন। প্রথম ইনিংসের লিডের সুবাদে দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজকে ছুঁড়ে দিয়েছে ৩২৪ রানের লক্ষ্য। রান তাড়ায় নেমে কোনো বিপদ ছাড়াই বিনা উইকেটে ১৫ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ৪ ও কাইরন পাওয়েল অপরাজিত রয়েছেন ৯ রানে।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে)
টস :ওয়েস্ট ইন্ডিজ
দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ২৯৮/১০ (১১২.৪ ওভার)
ডি কক ৯৬, এলগার ৭৭; মেয়ার্স ২৮/৩, রোচ ৪৫/৩।
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ১৪৯/১০ (৫৪ ওভার)
ব্ল্যাকউড ৪৯, হোপ ৪৩; মাল্ডার ১/৩, রাবাদা ২৪/২।
দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস : ১৭৪/১০ (৫৩ ওভার)
ভ্যান ডার ডুসেন ৭৫*, রাবাদা ৪০; রোচ ৫২/৪, মেয়ার্স ২৪/৩
ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস : ১৫/০ (৬ ওভার)
পাওয়েল ৯*, ব্রাথওয়েট ৫*

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status