যে কারণে চাকরি হারালেন আবু ত্ব-হা’র বন্ধু সিয়াম

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে

অনলাইন (১ মাস আগে) জুন ২০, ২০২১, রোববার, ৬:১২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০৮ পূর্বাহ্ন

ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান গাইবান্ধায় তার বন্ধু সিয়াম ইবনে শরীফের বাড়িতে আত্মগোপনে ছিলেন বলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে। ওই বাড়িতে সিয়ামের মা থাকেন। ত্ব-হা ফিরে আসার পর এ ঘটনার জেরে চাকরি হারাতে হয়েছে সিয়ামকে। তিনি একটি মোবাইল ফোন কোম্পানীর শোরুমে কাজ করতেন। থাকতেন রংপুর শহরে। ত্ব-হা নিখোঁজ হওয়ার পর সিয়াম তার সন্ধান দাবিতে দুটি মানববন্ধনেও অংশ নিয়েছিলেন বলে সিয়াম দাবি করেছেন।

তিন মাস আগে চাকরিতে যোগ দেয়া সিয়াম এখন ১০ মাসের শিশু সন্তানকে নিয়ে বিপাকে পড়েছেন।

সিয়াম জানিয়েছেন ত্ব-হা তার বাড়িতে আছেন এটি তার জানা ছিল না।
এমনকি তার মা এ বিষয়ে কিছু জানাননি। না জানার কারণে তিনি বন্ধুর সন্ধান দাবিতে করা মানববন্ধনেও অংশ নেন। পরে যখন বলা হয়, তার বাড়িতে ত্ব-হা ও তার সঙ্গীরা ছিলেন তখন অনেকটা অবাক হন। সিয়ামকে চাকরিচ্যুতি করার বিষয়টি নিশ্চিত করেছে তার নিয়োগদাতা প্রতিষ্ঠান। তবে কেন তাকে চাকরিচ্যুত করা হয়েছে তার কোন ব্যাখ্যা পাওয়া যায়নি।
 
আবু ত্ব-হা মোহাম্মদ আদনান পরিবারের সঙ্গে রংপুর শহরে থাকেন। ১০ই জুন রাত থেকে নিখোঁজ ছিলেন তিনি। পরদিন তাঁর মা আজেদা বেগম রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ওদিকে ঢাকায় তার সন্ধ্যান চেয়ে সংবাদ সম্মেলন করেন স্ত্রী। তিনি আদনানের সন্ধান চেয়ে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

নিখোঁজের ৮ দিন পর গত শুক্রবার রংপুরে শ^শুর বাড়িতে ফিরে আসেন আবু ত্ব-হা। এরপর পুলিশ সংবাদ সম্মেলন করে জানায় ব্যক্তিগত কারণে ত্ব-হা গাইবান্ধায় বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ashaduzzaman(Nur)

২০২১-০৬-২৫ ১২:৫৯:০৩

This is unexpected.

Adv. N. I. Bhuiyan

২০২১-০৬-২০ ০৭:০৭:৩৩

ইসলামী বক্তা আবু তহা আপনাদের কাছে নিবেদন থাকবে যেহেতু তার বক্তব্য বিবৃতি ব্রেকআপ গুডবাই কোন মহলের কোন আপত্তি নেই এবং তার এই অন্তর্ধান কিছুদিনের আত্মগোপন থেকে স্বেচ্ছায় তিনি করেছেন তার নিজের মঙ্গলের জন্য অনুরোধ করব তিনি যেন পূর্বের মতোই ইসলামী বক্তব্য এবং সুপার ত্ন্দরভাবে সহি ভাবে উপস্থাপন করই তার কুত্বর কারণে মুসলমানরা যথেষ্ট উপকৃত হয় বলে মানুষ এবং যুবকরা প্রকৃত ইসলাম এর দিকে ধাবিত হবে অযথাই জঙ্গিবাদে জড়াবে না না আশা রাখি

Samsulislam

২০২১-০৬-২০ ০৬:৩৬:৩০

অন্ধ মুরিদের দ্শা এরকম হওয়া উচিত।

কাজি

২০২১-০৬-২০ ০৬:২৬:৩৮

হয় ত্বা হা ডাটপার নয়তো ভীতি প্রদর্শন করে তাকে এসব বলতে বাধ্য করা হয়েছে। Threatened to say this.

akash

২০২১-০৬-২০ ১৯:১৩:২৭

This happens when you get married for the second time

Shobuj Chowdhury

২০২১-০৬-২০ ১৮:২৩:৪২

What goes around that comes around.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status