ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুন ২০, ২০২১, রোববার, ৪:০৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০৭ পূর্বাহ্ন

ফাইল ছবি
সড়ক দুর্ঘটনা রোধে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ সচিবালয়ে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি। সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।  তিনি বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাস টার্মিনাল ছাড়া কোনো জায়গা থেকে চাঁদা আদায় করা যাবে না। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি ক্যামেরা বসানো হচ্ছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

শাজিদ

২০২১-০৬-২৩ ১৮:১৭:১১

যারা ব্যাটারী চালিত রিক্সা চালায় তারা কেউ মন্ত্রী এমপি সচিব নয়। গরীব এই জনগোষ্টিকে ব্যাটরীর রিক্সা চলানোর সুযোগ শুরু থেকেই না দিলে এরা অন্য কোনো না কোনো পেশায় এগিয়ে যেত। যারা এদেরকে ব্যাটারীর রিক্সা চালানোর সুযোগ দিয়েছে তাদেরকে আইনের আওতায় না এনে গরীর জনগোষ্টির উপর এউ জুলম কেন??? তাদের এই লোকশানের দায়ভার কে নিবে? রিক্সা বন্ধ হলে তাদের উপর্জন বন্ধ এখন এই জনগোষ্টি পেটের দায়ে কাল থেকে চুরি ডাকাতি চাঁদাবাজী করলে সেটি তাদের অপরাধ হবে কি??? গরীব এই জনগোষ্টির জন্য বিকল্প ব্যবস্থা না করে হঠাৎ করে তাদের উপরর্জন ব্যবস্থা বন্ধ করে দেয়া সিদ্দান্তকরীর মূর্খতা ছাড়া আর কিছুই নয়।

nasir uddin

২০২১-০৬-২১ ১৭:২৩:৩১

Honorable Minister, did you do the deeming as to the number of people that will render jobless due this decision?

রাশেদ চৌধুরী

২০২১-০৬-২০ ১০:৩৫:০৩

সঠিক সিদ্ধান্ত।শুধু আদেশ নয়,সঠিক বাস্তবায়ন চাই।পাশাপাশি সি এন জি অটোরিক্সা চালকদের প্রশিক্ষন,লাইসেন্স,নুন্যতম ও সর্বোচ্চ বয়স নির্ধারন করাও জরুরী।

Hasan Tarek

২০২১-০৬-২০ ২২:৩৪:০৫

Nice step. Thanks

জাহাঙ্গীর

২০২১-০৬-২০ ০৮:৪৩:০৪

আগে এগুলোর আমদানি নিরুৎসাহিত / বন্ধ করতে হবে।

Md. Abbas Uddin

২০২১-০৬-২০ ১৯:২৯:০৯

ভাল সিদ্ধ্বান্ত। তবে পঙ্গু যেসব মানুষ ভিক্ষা না করে অটোরিকশার উপর নির্ভর করে তাদের সংসার চালাতো তাদের ব্যাপারে অন্য কোন বিকল্প ব্যবস্থা নেয়া যায় কিনা তাহা ভেবে দেখার জন্য মাননীয় মন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি।

abdul wohab

২০২১-০৬-২০ ০৫:৩৫:০৫

দারুণসিদ্ধান্ত। গলার কাটা হয়ে দাড়িয়েছে। তাদের অবস্থা এমন যেন বাস ট্রাক অবৈধ আর অটোরিকশা বৈধ। তবে বাস্তবায়ন হবেনা গাজীপুর। কারন এখানে কমিশন খোরের অভাব নেই।

Md Khalilur Rahman

২০২১-০৬-২০ ১৭:৫৬:৫৪

Its a good decision.Jazakallahu Khairan

Alam

২০২১-০৬-২০ ১৭:২২:২০

Respected Minister, This is an excellent and very nice decision. We will get the benefit from this decision. We will get rid of an unexpected accident and will save valuable power energy for the country. Besides This type of vehicle produces sound pollution. Please implement it.

Azad Faruk

২০২১-০৬-২০ ০৩:০৫:৫৪

Good decision.Appreciate that.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status