‘ভোট দিলেও এমপি, না দিলেও এমপি’

লক্ষ্মীপুর প্রতিনিধি

অনলাইন (১ মাস আগে) জুন ২০, ২০২১, রোববার, ২:৫০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৭ অপরাহ্ন

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও রামগতি এবং কমলনগর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের টহল অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।
তবে টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন নির্বাচনী কাজে নিয়োজিতরা। বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকে লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছানো শুরু হয়েছে। এ আসনে নির্বাচন হবে ইভিএমে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টির শেখ ফয়েজ উল্যাহ শিপন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪ হাজার ৬৬৪ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ২৯৯ জন। কেন্দ্রের সংখ্যা রয়েছে ১৩৬টি। ২১ জুন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।
ভোটারদের দাবি, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও ইউপি নির্বাচন নিয়ে তেমন মাথা ব্যথা নেই ভোটারদের।
বিএনপি ভোটে না আসায় ভোটার ও সাধারণ মানুষের আগ্রহ নেই বললে চলে। তারপর যারা কেন্দ্রে ভোট দিতে যাবেন, যেন নিরাপদে ভোট দিতে পারেন সেটা নিশ্চিত করার দাবি জানান ভোটাররা। পাশাপাশি ভোটকে কেন্দ্র করে যেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ও মারামারি হানাহানি না হয় সেদিকে প্রশাসনকে নজর দেয়ার আহবান জানান তারা।
এদিকে জাতীয় পার্টির প্রার্থী শেখ ফয়েজ উল্যাহ শিপন অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের কর্মীরা তার নেতাকর্মীদের হুমকি-ধামকি দিচ্ছে। যেন তারা কেন্দ্রে না আসতে পারে। কেউ ভোট দিলেও এমপি আর না দিলেও এমপি। ইতিমধ্যে এ ধরনের কথাবার্তা বলে ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন তিনি। তারপরও নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না তিনি। শেষ পর্যন্ত মাঠে থাকবেন বলে আশা লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী শেখ ফয়েজ উল্যাহ শিপনের।
অপরদিকে নির্বাচনী মাঠে ভোটারদের মাঝে কোন ধরনের ভয়ভীতি নেই উল্লেখ করে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরীর নয়ন বলেন, মানুষের মাঝে ভোটের আমেজ দেখা দিয়েছে। কখন ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিবেন, সে অপেক্ষা করছে মানুষ। শতভাগ বিজয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

AKM Nurul Islam

২০২১-০৬-২১ ১৫:৫৫:০০

By seeing the speed of INTERNET it is disgracing . Because IT Minister drumming Bangladesh is champion in IT SECTOR. We are at the bottom of the world list even worst than SYRIA. How do you expect investor will come in this sector to spoil their money. As regards to MP election that is becoming a laughing stock especially CEC and his team. That will become more disappointing in future.

Razzak (From, KSA)

২০২১-০৬-২০ ১৭:৩৩:৩৬

BOLAR VASHA NEI.HAHAHAHA BANGLADESH ELECTION.

mozibur binkalam

২০২১-০৬-২০ ১৫:৩৪:৩৫

গ্রিহ পালিত লোক দাড় করিয়ে তার সাথেও নাটক করছে। এর নাম আওয়ামীলীগ.......

Md. Harun al-Rashid

২০২১-০৬-২০ ১৫:২৭:৩৭

কৈশরে চট্র্রগ্রামে মামার বাড়ির বৈঠকখানায় এক মধ্য বয়সি পাড়ার মামাকে দেখে সবাই 'ন' যাই হাজী" আসছেন বলে উঠলো। ইহার অর্থ জানতে চাইলে সমবয়সি মামাত ভাই বললো-"উনি মক্কা না গিয়েই হাজী"। আমাদের অবস্থাও অনেকটা সে রকম। প্রতিনিধি হতে ভোট লাগেনা।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status