২ বছরের চুক্তিতে বার্সেলোনায় মেম্ফিস ডিপাই

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ জুন ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৩:১৪ অপরাহ্ন

করোনায় বিরাট আর্থিক সংকটে ভুগছে বার্সেলোনা। যেকারণে কাতালান ক্লাবটির মনোযোগ ফ্রি ট্রান্সফার ফিতে খেলোয়াড় ভেড়ানোয়। সার্জিও আগুয়েরো, এরিক গার্সিয়াদের সেই তালিকায় নতুন নাম মেম্ফিস ডিপাই।
২৭ বছর বয়সী ডাচ তারকার সঙ্গে আপাতত ২ বছরের চুক্তি করবে বার্সেলোনা। যার মেয়াদ শেষ হবে ২০২২-২৩ মৌসুম শেষে। এরপর দুই পক্ষের সম্মতির ভিত্তিতে বাড়তে পারে চুক্তির মেয়াদ।
বর্তমানে নেদারল্যান্ডস জাতীয় দলের হয়ে ইউরো খেলায় ব্যস্ত ডিপাই। এর মধ্যেই বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হলো তাকে দলে ভেড়ানোর ব্যাপারে। তবে এখনই দুই পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হচ্ছে না। আগামী ৩০ শে জুন পর্যন্ত ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক লিওঁ’র সঙ্গে ডিপাইয়ের চুক্তির মেয়াদ উত্তীর্ণ হবে।
ইউরো চ্যাম্পিয়নশিপের চলতি আসরে ‘সি’ গ্রুপে পয়েন্ট তালিকায় শীর্ষে নেদারল্যান্ডস।
নিজেদের উদ্বোধনী ম্যাচে ৩-২ গোলে ইউক্রেনকে হারায় ডাচরা। এরপর অস্ট্রিয়াকে ২-০ গোলে হারায়। এই ম্যাচে একটি গোল করেন মেম্ফিস ডিপাই। আগামীকাল আমস্টারডাম অ্যারেনায় নর্থ মেসিডোনিয়াকে আতিথ্য দেবে নেদারল্যান্ডস।
গতবছরই ডিপাইয়ের স্পেন যাত্রার খবর ফাঁস করে জনপ্রিয় ইংরেজি দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’। সংবাদমাধ্যমটি দাবি করে, ডিপের জন্য ২৫ মিলিয়ন ইউরো ও অতিরিক্ত আরও ৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বার্সা। আর এই প্রস্তাবে সম্মতি জানায় লিওঁ।
বার্সেলোনার দায়িত্ব পেয়েই স্বদেশি ডিপাইকে কেনার তদবির শুরু করেন রোনাল্ড কোম্যান। নেদারল্যান্ডস জাতীয় দলে কোম্যানের প্রিয়পাত্র ছিলেন ডিপাই।
পিএসভি আইন্দহোফেনের জার্সিতে পেশাদার ক্যারিয়ার শুরু করেন মেম্ফিস। ডাচ জায়ান্টদের হয়ে ১২৪ ম্যাচে ৫০ গোল করেন তিনি। এরপর ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে ২০১৭ সালে লিওঁতে যোগ দেন। ফরাসি ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৬৩।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



কাশ্মীরি লীগে ভারতের বাধা

গিবস বললেন, ‘এটা হাস্যকর’

DMCA.com Protection Status