ঢাকা-গাজীপুর রুটে বিশেষ ট্রেন চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে

অনলাইন (১ মাস আগে) জুন ২০, ২০২১, রোববার, ১০:০৪ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:১২ অপরাহ্ন

প্রায় তিন মাস পর গাজীপুরের সঙ্গে ঢাকার তিনটি ট্রেন আবারও চালু হলো। আজ সকালে প্রথমে ছেড়ে গেছে গাজীপুর থেকে তুরাগ ট্রেন। তবে প্রথম দিনই ট্রেনটি ছাড়তে দেরি হয়েছে পৌনে এক ঘণ্টা। এরপর টাঙ্গাইল থেকে ছেড়ে এসে ঢাকার উদ্দেশ্যে যায় টাঙ্গাইল কমিউটার। আর বিকেল সাড়ে পাঁচটায় ডেমু ট্রেন গাজীপুর থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার কথা রয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত কয়েকদিন ধরে চরম দুর্ভোগের প্রেক্ষাপটে এসব ট্রেন আবারও চালু হওয়ায় বিশেষ করে কর্মজীবী মানুষ দারুণভাবে উপকৃত হয়েছে। বগি ও আসন সংখ্যা কম থাকায় গাদাগাদি করে চলাচল করছেন যাত্রীরা। কর্মজীবীসহ নানা শ্রেণি-পেশার লোকজন খুবই খুশি হয়েছেন এ ট্রেন চালু হওয়ায়।
আরো নানা দাবি দাওয়া থাকলেও গাজীপুর প্যাসেঞ্জার ইউনিটের নেতৃবৃন্দসহ সাধারণ যাত্রীরা এইসব ট্রেন চালু করায় বিশেষ ভূমিকা রাখার জন্য গাজীপুর-২ এর সংসদ সদস্য ক্রীড়া প্রতিমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রী এমপি, নগর মেয়র, আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
জেলা শহরের জয়দেবপুর রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার জানান, এবার দেয়া হয়েছে দশটা বগি। যাতে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারে মাত্র আড়াইশত জন। কিন্তু যাত্রী সংখ্যা অনেক বেশি হয়ে যাওয়ায় তা মানানো যাচ্ছে না। স্বাস্থ্যবিধি মেনে চালানোর চেষ্টা রয়েছে তাদের।
ট্রেন যোগে ঢাকায় আসা যাওয়া করার জন্য প্রতিদিন গাজীপুর থেকে কমপক্ষে ১০ হাজার কর্মজীবী লোকজনের চাহিদা থাকলেও বর্তমানে যে তিনটি ট্রেন চালু হলো তাতে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করলে মাত্র সাড়ে তিনশত লোকজন চলাচল করার সুযোগ হলো। এ কারণে বগির সংখ্যা এবং এবং সকল আন্তঃনগর ট্রেন জেলা শহরের জয়দেবপুর স্টেশনে থামানোর দাবি রয়েছে সকলের।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md Yousuf Uddin

২০২১-০৬-২০ ১৪:৪২:৪৭

গোটা বাংলাদেশ ডাবল লেনে ট্রেন চলার ব্যাবস্থা করুন। আর কিছু টি টি কে অব্যহতি দেওয়া প্রয়োজন।

Md. Mashiur Rahman

২০২১-০৬-২০ ১৩:০২:২২

ট্রেনের নাম এবং ছাড়ার সময় জানালে মানুষের উপকার হতো।

Mohammod Milon

২০২১-০৬-২০ ১২:২৪:২৩

গোটা বাংলাদেশ ডাবল লেনে ট্রেন চলার ব্যাবস্থা করুন। আর কিছু টি টি কে অব্যহতি দেওয়া প্রয়োজন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ৩০.০৪

করোনায় আরও ২২৮ জনের মৃত্যু

২৫ জুলাই ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status