চ্যাম্পিয়ন পর্তুগালের জালে জার্মানির চার গোল

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ জুন ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ২:০৫ অপরাহ্ন


চ্যাম্পিয়ন পর্তুগালকে ৪-২ গোলে হারিয়ে আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে তিনবারের শিরোপা জয়ী দল জার্মানি। এর আগে ২০১৪ সালের বিশ্বকাপে জার্মানির কাছেই চার গোল হজম করেছিল পর্তুগাল। সেদিন জার্মানির জয় ছিল ৪-০ গোলে। এ জয়ের সুবাদে পর্তুগালের বিপক্ষে ২১ বছর ধরে অপরাজিত থাকল জার্মানি। দুই দলের মুখোমুখি লড়াইয়ে পর্তুগালের সবশেষ জয় ছিল ২০০০ সালে।

অথচ এদিন আলিয়াঞ্জ এরেনায় হওয়া ম্যাচটিতে বেশি গোল করেছে পর্তুগালের খেলোয়াড়রাই। বিশেষ করে প্রথমার্ধে হওয়া তিন গোলের তিনটিই ছিল তিন পর্তুগিজ খেলোয়াড়ের। কিন্তু এর মধ্যে দুইটিই ছিল আত্মঘাতী। ফলে ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয়েছে ইউরোর বর্তমান চ্যাম্পিয়নদের।
পরে দ্বিতীয়ার্ধেও হয়েছে সমান তিন গোল। যেখানে দুই গোল করে ম্যাচের ফল নিজেদের পক্ষে করে নিয়েছে জার্মানি।
ম্যাচে এক গোল ও এক এসিস্ট করে ৪-২ গোলে পরাজয়ের সাক্ষী হতে হয়েছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। সবমিলিয়ে ম্যাচের ছয় গোলের মধ্যে চারটিই ছিল পর্তুগালের খেলোয়াড়দের। কিন্তু সেই চার গোলের দুইটি আবার নিজেদের জালেই ঢুকিয়েছেন রুবেন ডিয়াজ ও রাফায়েল গুইরেইরো। যে কারণে দ্বিতীয়ার্ধে জার্মানির দুই খেলোয়াড় গোল করেও, তারা ম্যাচটি জিতেছে ৪-২ গোলের ব্যবধানে। জার্মানির পক্ষে গোল দুইটি করেছেন কাই হাভার্জ ও রবিন গোসেনস।
হাঙ্গেরির বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে যাত্রা শুরুর পর দ্বিতীয় ম্যাচেই ৪-২ গোলের ধাক্কা খেতে হলো পর্তুগালকে। এবার গ্রুপ ডেথের বাধা টপকাতে শেষ ম্যাচে বিশ্ব চ্যম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে পয়েন্ট পেতেই হবে তাদের।
চলতি ইউরো কাপের ডেথ গ্রুপ 'এফ' এর সবার দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে ফ্রান্স। প্রথম ম্যাচ হেরে যাওয়া জার্মানি ৩ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দুইয়ে। তিন নম্বরে অবস্থান করছে পর্তুগাল আর ফ্রান্স রুখে দিয়ে ১ পয়েন্ট পাওয়া হাঙ্গেরির অবস্থান সবার শেষে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status