জয়ে ফিরলো আর্জেন্টিনা

আলো টানলেন রদ্রিগেজ

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ জুন ২০২১, রোববার

একাদশেই থাকার কথা ছিল না গুইদো রদ্রিগেজের। লিয়ান্দ্রো পারেদেসের ইনজুরিতে একাদশে সুযোগ পেলেন তিনি। আর ম্যাচ শেষে বনে গেলেন আর্জেন্টিনার জয়ের নায়ক। এর আগে টানা তিন ম্যাচে লিড নিয়েও গোল হজম করে ড্রয়ের হতাশায় ডোবে আর্জেন্টিনা। উরুগুয়ের বিপক্ষেও প্রথমে গোল করে আলবিসেলেস্তেরা। এবার আর আর্জেন্টিনার জালে বল জড়াতে পারেনি প্রতিপক্ষ। তাতে কোপা আমেরিকায় আর্জেন্টিনা পেয়েছে প্রথম জয়ের স্বাদ। গতকাল ‘এ’ গ্রুপের ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারায় আসরের ১৪বারের চ্যাম্পিয়নরা।
তিন ম্যাচ পর আর্জেন্টিনাকে জয় এনে দেয়া গোলটি করেন গুইদো রদ্রিগেজ।
বার্সেলোনা ছাড়ার পর দ্বিতীয়বার জাতীয় দলের জার্সি গায়ে লুইস সুয়ারেজ মুখোমুখি হন বন্ধু মেসির। আগের সাতবারের মতো এবারো মেসির আর্জেন্টিনার বিপক্ষে জয়ের স্বাদ পেলেন না সুয়ারেজ। এদিন অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার নিজেও ছিলেন বিবর্ণ। নিজে লক্ষ্যে রাখতে পারেননি কোনো শট। ব্যর্থ হয়েছেন সতীর্থরাও। পুরো ম্যাচে গোলমুখে কোনো শট ছিল না উরুগুয়ের।
ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নামে আর্জেন্টিনা। লিয়ান্দ্রো পারেদেস চোট পাওয়ায় একাদশে সুযোগ পান রদ্রিগেজ। সুযোগ কাজে লাগাতে ভুল করেননি রিয়াল বেতিসে খেলা এই মিডফিল্ডার। দ্বাদশ মিনিটে লিওনেল মেসির ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান আর্জেন্টিনার ডিফেন্সিভ মিডফিল্ডার গুইদো রদ্রিগেজ। ২০১৭তে জাতীয় দলে অভিষেক গুইদো রদ্রিগেজের। আর্জেন্টিনার জার্সি গায়ে ১০ ম্যাচের ক্যারিয়ারে ২৭ বছর বয়সী রদ্রিগেজের এটি প্রথম গোল। আর্জেন্টিনার রিভার প্লেট ও মেক্সিকোর ক্লাব ডি আমেরিকা ঘুরে গতবফর ইউরোপের ফুটবলে পা রাখেন গুইদো রদ্রিগেজ। প্রথমার্ধে আধিপত্য দেখিয়েছে আর্জেন্টিনা। উরুগুয়ে গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা প্রথম ৪৫ মিনিটেই রুখে দেন আর্জেন্টিনার পাঁচটি আক্রমণ। বিরতির পর নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে ধার বাড়ায় উরুগুয়ে। তবে হতাশ করেছেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। চলতি কোপা আসরে এটি ছিল উরুগুয়ের প্রথম ম্যাচ।  সব মিলিয়ে টানা চার ম্যাচে জয়হীন তারা। শেষ দুই ম্যাচে কোনো গোলই করতে পারেনি উরুগুইয়ানরা। বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ে ও ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্রতে খেলা শেষ করেছিল উরুগুয়ে। তার আগের ম্যাচে ব্রাজিলের কাছে তারা হারে পরষ্কিার ৩-০ গোলে।
দিনের আরেক ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারিয়েছে চিলি। ‘এ’ গ্রুপে সমান ৪ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে আর্জেন্টিনা ও চিলি। আগামী মঙ্গলবার নিজেদের তৃতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। আর চিলির মুখোমুখি হবে উরুগুয়ে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

কাশ্মীরি লীগে ভারতের বাধা

গিবস বললেন, ‘এটা হাস্যকর’

২ আগস্ট ২০২১

স্বাগতিক হওয়ার দৌড়ে নেপাল-মালদ্বীপ

আগ্রহ দেখিয়ে সরে গেল ভারত

২ আগস্ট ২০২১

আগস্টের শেষ সপ্তাহে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সাফ চ্যাম্পিয়নশিপের। মহামারি করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ...

প্রিমিয়ার লীগ ফের শুরু মঙ্গলবার

২ আগস্ট ২০২১

লকডাউনের মধ্যে দু’দফা সময় নির্ধারণ করেও পরে লীগের খেলা স্থগিত করতে বাধ্য হয়েছিল বাংলাদেশ ফুটবল ...

আন্তর্জাতিক সদস্যপদ পেলো কান্ট্রি গেমস

২ আগস্ট ২০২১

আন্তর্জাতিক ট্র্যাডিশনাল স্পোর্টস অ্যান্ড গেমস অ্যাসোসিয়েশনের (আইটিএসজিএ) স্বীকৃতি পেয়েছে মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজের বাংলাদেশ কান্ট্রি ...



খেলা সর্বাধিক পঠিত



কাশ্মীরি লীগে ভারতের বাধা

গিবস বললেন, ‘এটা হাস্যকর’

DMCA.com Protection Status