তিনদিন পিছিয়ে চার ভেন্যুতে লীগ

স্পোর্টস রিপোর্টার

খেলা ২০ জুন ২০২১, রোববার

২২শে জুন পুনরায় শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল। বিশ্বকাপ বাছাই পর্ব শেষে সেল্‌ফ কোয়ারেন্টিনে আছেন জাতীয় দলের ফুটবলাররা। বিরতির পর প্রথম ম্যাচ থেকে জাতীয় দলের ফুটবলারদের পেতে লীগ পেছানোর আবেদন করে বেশ কয়েকটি ক্লাব। তাদের আবেদনের প্রেক্ষিতে তিনদিন পিছিয়ে ২৫শে জুন শুরু হচ্ছে লীগ। গতকাল ভার্চ্যুয়াল সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানান লীগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। করোনার কারণে এক ভেন্যুতে দ্বিতীয় লেগ শুরু হলেও এবার চার ভেন্যুতে চলবে লীগ। উত্তর বারিধারা তাদের ভেন্যু টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামের ব্যাপারে আজ-কালের মধ্যে নিশ্চয়তা দেবে বাফুফে’কে। আরামবাগের হোম ভেন্যু মুন্সীগঞ্জ স্টেডিয়াম, বসুন্ধরা কিংস ও ঢাকা মোহামেডানের কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামের ভেন্যু প্রস্তুত রয়েছে।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগের চার রাউন্ডের সব ম্যাচ অনুষ্ঠিত হয়েছে করোনার জন্য। এখন করোনা মহামারির প্রকোপ বাড়লেও বাফুফের লীগ কমিটি এখন ঢাকার বাইরে খেলা নিচ্ছে। করোনার চোখ রাঙানি থাকলেও আবহাওয়ার জন্য ক্লাবগুলো এই সিদ্ধান্ত মেনে নিয়েছে জানিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির মধ্যে এক ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামে এত খেলা সম্ভব না। তাই ক্লাবগুলো ঢাকার পাশে ভেন্যুগুলোতে গিয়ে খেলতে রাজি হয়েছে।’ বাংলাদেশ প্রিমিয়ার লীগের ১৬তম রাউন্ড শেষ। ক্লাবগুলো মাত্র অংশগ্রহণ ফি পেয়েছে ৩ লাখ করে। গতকাল কমিটির ভার্চ্যুয়াল সভায় আরামবাগ ক্লাব লীগের অংশগ্রহণ ফি প্রদানের জন্য বাফুফের কাছে জোর দাবি জানিয়েছে। বরাবরের মতো লীগ কমিটির চেয়ারম্যান ও বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী আশ্বাস দিয়েছেন দ্রুততর সময়ে তা পরিশোধ করার। সবকিছু ঠিক থাকলে বিরতি শেষে প্রথমদিনেই মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান। ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওই ম্যাচ। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংস মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লীগে ১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্র’তে ৪৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ৯ জয় ১ হার ও ৫ ড্র’তে ৩২ পয়েন্ট নিয়ে দুই ও তিন নম্বরে আছে আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

অলিম্পিকসের ‘যৌন সংস্কৃতি’!

উদ্দাম অন্তরঙ্গতার অভিজ্ঞতা শোনালেন তারকারা

৩০ জুলাই ২০২১

অলিম্পিকসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

৩০ জুলাই ২০২১

সময়ের সঙ্গে টোকিও অলিম্পিকে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আয়োজকরা জানিয়েছেন, কোভিড-১৯ এ নতুন করে আরও ...

আইসোলেশনে পুরো জুভেন্টাস স্কোয়াড

৩০ জুলাই ২০২১

জুভেন্টাসের তিউনিশিয়ান মিডফিল্ডার হামজা রাফিয়ার কোভিড-১৯ টেস্টের ফল এসেছে পজেটিভ। এই কারণে ক্লাবটির পুরো স্কোয়াডকে ...



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status