‘ব্রাজিল ফেভারিট, পিছিয়ে নেই আর্জেন্টিনাও’

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ জুন ২০২১, রোববার

কোপা আমেরিকায় মাঠে নামার আগে থেকেই ছন্দে রয়েছে ব্রাজিল। জয়ের ধারা বজায় রেখে শুরুর দুই ম্যাচেই ৬ পয়েন্ট তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে এবারো ফেভারিট ব্রাজিল। সেটা মানছেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়াও। তবে আর্জেন্টিনার সম্ভাবনাও দেখছেন ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) তারকা।
আগে গোল পেয়েও চিলির সঙ্গে ড্রতে এবারের কোপা আমেরিকা মিশন শুরু করে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের আগের দুই ম্যাচে আগে গোল দিয়ে পয়েন্ট খোয়ায় লিওনেল মেসি বাহিনী।  আসরের রেকর্ড ১৫ শিরোপা জেতা উরুগুয়েকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন লিওনেল মেসি-ডি মারিয়ারা। উরুগুয়ের মতো দলের বিপক্ষে জয় পাওয়ায় স্বস্তিতে আর্জেন্টিনা দল। গত আসরে ব্রাজিলের কাছে সেমিতে হেরে বিদায় নেয় কোপা আমেরিকার দ্বিতীয় সর্বাধিক ১৪ বারের চ্যাম্পিয়নরা।
এবারো ব্রাজিলকে এগিয়ে রাখছেন ডি মারিয়া। তবে অভিজ্ঞ এই উইঙ্গার নিজেদের সম্ভাবনা নিয়েও আত্মবিশ্বাসী। আর্জেন্টিনার জার্সি গায়ে ১০৬ ম্যাচের তারকা বলেন, ‘জয়ের জন্য যে ভাগ্যটুকু দরকার, সেটাই পাচ্ছিলাম না আমরা (সামপ্রতিক সময়ে)। আজকে আমরা সেটা পেয়েছি এমন এক দলের বিপক্ষে, যারা সবসময়ই কোপা আমেরিকার শিরোপার দাবিদার। ব্রাজিল অবশ্যই সেরা দল (এখনও পর্যন্ত)। আর্জেন্টিনাও সবসময়ই ট্রফির দাবিদার, তবে ব্রাজিল খেলছে ঘরের মাঠে এবং সবকিছু খুব ভালো করছে। আমরা ধাপে ধাপে এগোচ্ছি এবং আমাদের স্বপ্ন এখনও বেঁচে আছে। আশা করি, আমরা স্বপ্নকে সত্যি প্রমাণ করতে পারবো।’ কোপার চলমান আসরে এখনো গোল পাননি লিওনেল মেসি। উরুগুয়ের বিপক্ষে গুইদো রদ্রিগেজের গোলে বড় অবদান আর্জেন্টাইন অধিনায়কের। এই গোলের আগেও উরুগুয়ের গোলে জোড়ালে এক শট নিয়েছিলেন মেসি। সেটি ফিরিয়ে দিয়েছিল উরুগুয়ের গোলরক্ষক। এরপরও গোলের সুযোগ ছিল। কিন্তু সহজ সেই সুযোগ মিস করেন লাওতারো মার্তিনেজ। ম্যাচের পুরোটা সময়ই উরুগুয়ের ডিফেন্সকে আতঙ্কে রাখেন মেসি। তাকে আটকাতে অনেক সময় ফাউলের আশ্রয় নিয়েছেন দিয়াগো গদিনরা। মেসির এই দুর্দান্ত পারফর্মেন্সের জন্য তাকে ম্যাচসেরার পুরস্কার দেয়া হয়েছে। টানা ড্রয়ে বিপর্যস্ত দলের জন্য তো বটেই, জয়টা মেসির কাছে অন্য কারণেও বেশ গুরুত্বপূর্ণ। ম্যাচ শেষে রিকভারি সেশনের একটা ছবি ফেসবুকে পোস্ট করে মেসি জানালেন তেমনটাই। মেসি লিখেছেন, ‘এই জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমাদের সামনে কঠিন এক সময় আসছে। তার আগে এটা আমাদেরকে মানসিক শান্তি দেবে।’ শিরোপা জয়ের পথে মূল লড়াইটা তো শুরু নকআউট পর্ব থেকে। সেটা মাথায় রেখেই এ কথা বলেছেন মেসি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

অলিম্পিকসের ‘যৌন সংস্কৃতি’!

উদ্দাম অন্তরঙ্গতার অভিজ্ঞতা শোনালেন তারকারা

৩০ জুলাই ২০২১

অলিম্পিকসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

৩০ জুলাই ২০২১

সময়ের সঙ্গে টোকিও অলিম্পিকে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আয়োজকরা জানিয়েছেন, কোভিড-১৯ এ নতুন করে আরও ...

আইসোলেশনে পুরো জুভেন্টাস স্কোয়াড

৩০ জুলাই ২০২১

জুভেন্টাসের তিউনিশিয়ান মিডফিল্ডার হামজা রাফিয়ার কোভিড-১৯ টেস্টের ফল এসেছে পজেটিভ। এই কারণে ক্লাবটির পুরো স্কোয়াডকে ...



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status