দ্বিতীয় পর্যায়ে দোহার নবাবগঞ্জে ঘর পেলো ১১৬৪ পরিবার

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

বাংলারজমিন ২০ জুন ২০২১, রোববার

 প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) সংসদ সদস্য সালমান এফ রহমানের সহযোগিতায় দ্বিতীয় পর্যায়ে দোহার-নবাবগঞ্জে ১১৬৪টি ভূমিহীন পরিবার ঘর পেয়েছেন। দোহার উপজেলায় মোট ৩০৯টি ও নবাবগঞ্জ উপজেলায় ৮৫৫টি পরিবারের মধ্যে ঘর প্রদান করা হয়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান দেশের বিভিন্ন উপজেলা থেকে আমাদের সর্বোচ্চ বরাদ্দ দেন। নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নে ৭৭০টি ভূমিহীন, গৃহহীন সুবিধাবঞ্চিত পরিবার ঘর পেয়েছে। দ্বিতীয় পর্যায়ে নবাবগঞ্জ উপজেলায় ৮৫টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর করা হবে। মোট ৮৫৫টি পরিবারের মাঝে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হবে। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজু বলেন, এমপি মহোদয়ের সরাসরি দিকনির্দেশনা মোতাবেক কাজ পরিচালনা করা হচ্ছে যেন ঘরের গুণগত মান ঠিক রেখে কাজ করা হয়। প্রকৃত ভূমিহীন ও গৃহহীন স্থায়ীভাবে মাথা গোঁজার ও স্থায়ীভাবে বসবাস করার জন্য ব্যবস্থা করেছেন।
মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী ও দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিশ্রুতি বাস্তবায়নে কোনো প্রকার গাফিলতি বরদাশত করা হবে না বলে এমপি মহোদয় হুঁশিয়ারি করেছেন। দোহার ও নবাবগঞ্জ উপজেলার কর্মসূচি বাংলাদেশের মডেল হিসেবে তুলে ধরার আহ্বান জানান।
এমপি মহোদয়ের দিকনির্দেশনা মোতাবেক ডিজাইনে উপজেলার কৈইলাল ইউনিয়নের ১৪০টি ঘর নির্মাণ করা হচ্ছে যা উপর থেকে দেখতে অনেকটা জাতীয় পতাকার আদলে। নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিশ্রুতি বাস্তবায়নে আমাদের প্রাণপ্রিয় নেতা সালমান এফ রহমানের নেতৃত্বে আমরা তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছি। মুজিব শতবর্ষ উপলক্ষে বাস্তবায়িত কর্মসূচি সফল করে তোলা হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শিবগঞ্জে বাসচাপায় মা-মেয়ে নিহত

২ আগস্ট ২০২১

বগুড়ার শিবগঞ্জে বাসচাপায় মা-মেয়ে নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় উপজেলার বগুড়া-রংপুর মহাসড়কের কাগইলের রাস্তা নামকস্থানে এ ...

শেরপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

২ আগস্ট ২০২১

শেরপুরে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় চানমিয়া মণ্ডল (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়া ...

সিলেট মহানগর যুবলীগের অক্সিজেন সেবার উদ্বোধন

২ আগস্ট ২০২১

সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে করোনা আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সেবা দেয়া শুরু হয়েছে। গতকাল দুপুরে ...

বারোবাজার রেল ক্রসিংয়ে দুর্ঘটনার ৭ বছর থামেনি স্বজনহারাদের আর্তনাদ

২ আগস্ট ২০২১

ঠিক ৭ বছর আগে ২০১৪ সালের ১লা আগষ্ট ঝিনাইদহের ইতিহাসে ঘটেছিল ভয়াবহ মর্মন্তুদ ঘটনা। নাম ...

কলাপাড়ায় সড়কগুলোর বেহাল দশা

২ আগস্ট ২০২১

পটুয়াখালীর কলাপাড়ার ৩৭ কিলোমিটার গ্রামীণ সড়ক সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ কারণে উপজেলা ...

দশমিনা পটুয়াখালী সড়ক যেন মরণ ফাঁদ

২ আগস্ট ২০২১

দশমিনা উপজেলা সদর থেকে পটুয়াখালী লোহালিয়া খেয়াঘাট পর্যন্ত ৩৪ কিলোমিটার সড়কের দশমিনা উপজেলা অংশের ১৪ ...

একটি রাস্তার জন্য...

২ আগস্ট ২০২১



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status