ভারতের কিংবদন্তী অ্যাথলেট মিলখা সিং কোভিডে প্রয়াত

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (১ মাস আগে) জুন ১৯, ২০২১, শনিবার, ১২:১৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৫ অপরাহ্ন

ভারতের কিংবদন্তী অ্যাথলেট, এশিয়ান গেমসে চারবারের সোনাজয়ী মিলখা সিং কোভিডে প্রয়াত হলেন শুক্রবার। চন্ডিগড় এর পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউট অব মেডিসিনে তিনি শুক্রবার শেষনিশ্বাস ত্যাগ করেন। তার পুত্র, বিখ্যাত গলফার জীব মিলখা সিং তার বাবার মৃত্যুসংবাদ ঘোষণা করেন। মাত্র ৫ দিন আগে মিলখা সিং এর স্ত্রী নির্মলা কাউরের জীবনাবসান হয় কোভিডে ৮৫ বছর বয়সে। উড়ন্ত শিখ মিলখায় বয়স ছিল ৯০। ১৯ মে মিলখা সিং কোভিডে আক্রান্ত হন। নেগেটিভ হয়ে বাড়িও ফিরে গেছিলেন। কিন্তু পোস্ট কোভিড কিছু সমস্যা দেখা দেওয়ায় আবার তাকে চন্ডিগড় এর পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
শুক্রবার রাতেই সেখানে তিনি প্রয়াত হন। মিলখা সিং এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ্ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন আমরিন্দর সিং। ১৯৬০ সালে রোম অলিম্পিকে মিলখা সিং ৪০০ মিটার দৌড়ে সেকেন্ডের ভগ্নাংশ সময়ে ব্রোঞ্জ পদকটি হারান। তার আগে অবশ্য তিনি চার চারবার এশিয়ার সেরা দৌড়বিদ হিসেবে ৪ টি এশিয়ান গেমসে স্বর্ণপদক জিতে নিয়েছেন। মিলখাকে বিদেশী সংবাদপত্র ফ্লাইং শিখ- এই আখ্যায় ভূষিত করে। বরাবরই ভারতীয় অ্যাথলেটিক্স এর কল্যানে মিলখা সিং কাজ করে গেছেন। তার জীবন কাহিনী নিয়ে বলিউড ছবিও বানিয়েছে- ভাগ মিলখা, ভাগ। সত্যি সত্যিই জীবন থেকে ভেগে গেলেন এই কিংবদন্তি চরিত্র।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০৬-১৮ ২৩:৪৩:১২

ভারতের কভিডের মৃতের সারিতে যেমন নামকরা লোক অন্তর্ভুক্ত তেমন ভাবে বাংলাদেশের ও নামকরা লোক মারা গেছেন করোনা আক্রান্ত হয়ে । মৌলবীবাজারে সাবেক এমপি আজিজ মিয়া, সিলেটে সাবেক মেয়র কামরান সাব। করোনায় বাংলাদেশ হারিয়েছে সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গকে ।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status