ত্ব-হা ও দুই সঙ্গীকে পরিবারের কাছে হস্তান্তর

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুন ১৯, ২০২১, শনিবার, ১০:৫৯ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৪১ অপরাহ্ন

নিখোঁজের ৮দিন পর ফিরে আসা আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার দুই সঙ্গীকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে আদালতের নির্দেশে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এর আগে রাত সোয়া ৯টার দিকে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে তাদের আদালতে নেওয়া হয়। সেখানে স্বেচ্ছায় জবানবন্দি দেন আবু ত্ব-হা মোহাম্মদ, তার সঙ্গী আব্দুল মুকিত ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ। এরপর রংপুর মেট্রোপলিটন জুডিশিয়াল আদালতের বিচারক কে এম হাফিজুর রহমান স্বেচ্ছায় আত্মগোপনের কথা বিবেচনা করে তাদের পরিবারের কাছে হস্তান্তরের নির্দেশ দেন।  পরিবারের কাছে হস্তান্তরের সময় তারা সেখানে উপস্থিত সাংবাদিককের কোনো প্রশ্নের জবাব দেননি।
এর আগে শুক্রবার দুপুরে পরিবারের কাছে ফিরে আসার পর বিকালে ডিবি কার্যালয়ে নেয়া হয় তাদের। এসময় এক সংবাদ সম্মেলনে ডিবির উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, গত ১০ই জুন, বৃহস্পতিবার রংপুর থেকে ঢাকার পথে রওনা হন আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ আব্দুল মুহিত, ফিরোজ আলম ও গাড়িচালক আমির উদ্দিন। ঢাকার গাবতলী পৌঁছালে ত্ব-হার ব্যক্তিগত সমস্যার কারণে সেখান থেকে আবার গাইবান্ধার ত্রিমোহনীতে চলে যান তারা।
সেখানে পূর্বপরিচিত বন্ধু সিয়ামের বাড়িতে অবস্থান করেন। এ সময় বন্ধু সিয়াম বাসায় ছিলেন না। তিনি আরও বলেন, ওই বাড়িতে অবস্থানকালে ত্ব-হার ইচ্ছাতেই সবাই তাদের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রাখেন। কিছুদিন এভাবে আত্মগোপনে থাকার সিদ্ধান্ত নেন। মূলত পারিবারিক ও ব্যক্তিগত বিভিন্ন সমস্যার কারণে ত্ব-হা আত্মগোপনে থাকতে চান বলে সঙ্গীদের জানান এবং মোবাইল ফোন বন্ধ রাখতে বলেন। তার কথায় রাজি হয়ে বাকিরাও স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। তবে তারা স্বেচ্ছায় আত্মগোপনে থাকার দাবি করলেও এ ঘটনা রাষ্ট্র বা সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার কোনো ষড়যন্ত্র কি-না, তা খতিয়ে দেখবে পুলিশ।
উল্লেখ্য, ১০ই জুন রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকার বাসায় ফেরার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে আবু ত্ব-হাসহ চারজন নিখোঁজ হন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mamun

২০২১-০৬-১৮ ২২:৩৫:২৩

জনাব আদনান যদি সত্যিই আত্মগোপনে নিজ থেকে সঙ্গী সহ গিয়ে থাকেন, তাহলে রাষ্ট্রের তাকে শাস্তির আওতায় আনা উচিত। কারণ সে সবাইকে অস্থিরতার মধ্যে রেখেছে। সত্যিই কি তিনি নিজ থেকে আত্মগোপনে গিয়েছিলেন???

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status