খুলনা ও কুষ্টিয়া হাসপাতালে একদিনে ১৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুন ১৯, ২০২১, শনিবার, ১০:২৫ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:২৪ পূর্বাহ্ন

খুলনা করোনা হাসপাতাল ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে একদিনে ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা হাসপাতালে ১১ জন ও কুষ্টিয়া সদর হাসপাতালে ৮ জনের মৃত্যু হয়েছে।
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুলনা করোনা হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। শনিবার (১৯ জুন) সকালে এ তথ্য জানান খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন করোনা আক্রান্ত হয়ে এবং তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন।
এ ছাড়া হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৫৫ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ৯৫ জন, ইয়ালোজোনে ২১ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪১ জন।
এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন।



খুলনা করোনা হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আটজনের মৃত্যু হয়। এরা হলেন- খুলনার রূপসার আবুল হোসেন (৬০), নগরীর লবণচরা এলাকার শাহজাহান (৪৯), যশোরের কেশবপুরের মিজানুর রহমান (৫৮), কেশবপুরের আলেয়া (৬০), সাতক্ষীরার কলারোয়ার সাবদুল (৫১), কলারোয়ার আব্বাস গাজী (৬২), কালীগঞ্জের শেখ আইয়ুব আলী (৫৮) এবং পিরোজপুরের মঠবাড়িয়ার মিনারা বেগম (৫৫)। এ ছাড়া উপসর্গ নিয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে।
এদিকে শুক্রবার (১৮ জুন) রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় ১৭১ জনের করোনা পজিটিভ এসেছে। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় ১৭১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
কুষ্টিয়া  প্রতিনিধি জানান, কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের সবাই করোনা পজেটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে শুক্রবার রাতে ৭ জন ও আজ শনিবার সকালে একজন মারা গেছেন।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রাতে ৭ জন মারা গেছে। আর সকালে মারা গেছে একজন। এটি কুষ্টিয়ায়  একদিনে সব থেকে বেশি মৃত্যু।
কুষ্টিয়া প্রতিদিন করোনা শনাক্ত বাড়ছে। করোনা রোগী বাড়ার ফলে হাসপাতালে করোনা ওয়ার্ডে শয্যা ও অক্সিজেন সংকট দেখা দিয়েছে। হাসপাতালে কোন বেড খালি নেই। ১০০ বেডের বিপরীতে ভর্তি আছে ১১৩ জন রোগী।
গতকাল ১৮ জুন ৩৬৮জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১১২জন। গড় শনাক্ত প্রায় ৩২ শতাংশ। এর আগের দিন ১৭জুন শনাক্ত হয় ১৫৬জন। শনাক্তের হার ছিলো ৪০ শতাংশের বেশি। গত ১৫দিন ধরে রোগী শনাক্তের হার ও মৃত্যু উর্দ্ধমুখী। কুষ্টিয়া করোনা নিয়ন্ত্রনে আনতে কঠোর বিধি নিষেধ চলছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status