পুলিশ বলছে, আত্মগোপনে ছিলেন

৮ দিন পর খোঁজ মিললো আবু ত্ব-হার

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে

প্রথম পাতা ১৯ জুন ২০২১, শনিবার

নিখোঁজের ৮ দিন পর তরুণ বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার সফরসঙ্গীদের খোঁজ মিলেছে। গতকাল নগরীর মাস্টারপাড়া শ্বশুরবাড়ি থেকে ত্ব-হাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। ত্ব-হা ব্যক্তিগত কারণে গাইবান্ধায় বন্ধুর বাড়িতে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ। গতকাল বিকালে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন।

আবু মারুফ হোসেন বলেন, গত ১০ই জুন আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ ৩ জন সফরসঙ্গী ঢাকার উদ্দেশে প্রাইভেটকারে রওনা হওয়ার পর গাবতলী থেকে নিখোঁজ হন। এ বিষয়ে ত্ব-হা’র মা আজেদা বেগম ও গাড়িচালক আমির উদ্দিনের ভাই ফয়সাল থানায় দুটি সাধারণ ডায়েরি করেন। শুক্রবার দুপুর ২টায় আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ত্ব-হা তার শ্বশুরবাড়ি চারতলা মসজিদ মাস্টারপাড়া এলাকায় অবস্থান করছে। খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ মাস্টারপাড়ায় গিয়ে ত্ব-হাকে মেট্রোপলিটন পুলিশের সেন্ট্রাল রোডস্থ কার্যালয়ে নেয়। প্রাইভেটকার চালক আমির উদ্দিন ও মুহিতকেও পুলিশ হেফাজতে নেয়া হয়।
এছাড়া বগুড়ার বাসা থেকে ফিরোজকেও হেফাজতে নেয়া হচ্ছে। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ত্ব-হা পুলিশকে জানিয়েছে, ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় আবু ত্ব-হা মোহাম্মদ আদনান গাইবান্ধার ত্রিমোহনী এলাকায় বন্ধু সিয়ামের বাড়িতে আত্মগোপনে ছিলেন। ১০ই জুন ত্ব-হা সফরসঙ্গীদের নিয়ে ঢাকার গাবতলীতে গিয়ে রাতেই গাইবান্ধায় ফিরেছেন। তাদেরকে আরও জিজ্ঞাসাবাদ শেষে আত্মগোপনের প্রকৃত কারণ জানা যাবে। এছাড়া ত্ব-হা শিক্ষিত ছেলে। তিনি নিজে ইচ্ছা করে তার এবং তার সফরসঙ্গীদের মোবাইল ফোন বন্ধ রেখেছিলেন। যেন কেউ তার অবস্থান নিশ্চিত করতে না পারে। পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ফেসবুক লাইভে ত্ব-হার স্ত্রী তার কাছে মুক্তিপণ চাওয়ার বিষয়ে কথা বলেছিল। ত্ব-হা নিখোঁজ হওয়ার পর কিছু প্রতারক চক্র এটি করতে পারে বলে আমরা ধারণা করছি। ত্ব-হা উদ্দেশ্যমূলকভাবে আত্মগোপনে ছিল না বলে আমাদের মনে হয়েছে। এছাড়া সরকারকে বেকায়দায় ফেলতে এটি করা হয়েছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে। আমরা জিজ্ঞাসাবাদ করছি। যদি প্রয়োজন  হয় তাহলে ত্ব-হা ও তার সফরসঙ্গীদের আদালতে নেয়া হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উজ্জল কুমার রায়, সহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেন, কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এদিকে ত্ব-হা ও তার সফরসঙ্গীরা অক্ষত অবস্থা ফিরে আসায় স্বস্তি ফিরে এসেছে তাদের পরিবারের সদস্য ও ত্ব-হার ভক্ত-অনুরাগীদের মাঝে।

উল্লেখ্য, গত ১০ই জুন নগরীর সেন্ট্রাল রোডস্থ বাসা থেকে প্রাইভেটকারে ৩ সফরসঙ্গীকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। তাকে উদ্ধারে রংপুর বিভাগের বিভিন্ন জেলায় মানববন্ধন সমাবেশ করেছে ত্ব-হার পরিবার, ভক্ত-অনুরাগীরা।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

এম্বুলেন্সের কান্না

২৬ জুলাই ২০২১

রাষ্ট্রীয় সফর এবং...

২৬ জুলাই ২০২১

মৌসুমে সর্বোচ্চ আক্রান্ত

ডেঙ্গুর থাবা

২৬ জুলাই ২০২১

শনাক্ত বেড়ে প্রায় দ্বিগুণ

একদিনে মৃত্যু ২২৮

২৬ জুলাই ২০২১

লকডাউনে বেড়েছে ব্যক্তিগত গাড়ি চলাচল

২৬ জুলাই ২০২১

ঈদের পর কঠোর লকডাউনের তৃতীয়দিনে ঢাকার রাজপথে চেকপোস্ট ও আইনশৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যদের টহলের মধ্যেও ...

ভারত থেকে আসা অক্সিজেন সিরাজগঞ্জে খালাস

২৬ জুলাই ২০২১

ভারত থেকে বাংলাদেশে আনা হয়েছে ২শ’ টন তরল অক্সিজেন। ভারতের ঝাড়খণ্ড প্রদেশের জামশেদপুর থেকে ইন্দো-বাংলা অক্সিজেন ...

চিকিৎসকরা ক্লান্ত, স্বজনদের আহাজারি

সিট নেই, অক্সিজেন নেই

২৫ জুলাই ২০২১

কণ্ঠযোদ্ধার বিদায়

২৫ জুলাই ২০২১

সিলেট উপনির্বাচন-৩

শেষ মুহূর্তের সমীকরণ

২৫ জুলাই ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত



৫০,০০০ ফোনে আড়ি, হিম আতঙ্ক

পেগাসাস রিপোর্টে বাংলাদেশও আছে

সিলেট উপনির্বাচন-৩

শেষ মুহূর্তের সমীকরণ

চিকিৎসকরা ক্লান্ত, স্বজনদের আহাজারি

সিট নেই, অক্সিজেন নেই

বিদেশে পড়াশোনা প্রকল্প

বাস্তবায়নে গণ্ডগোল

DMCA.com Protection Status