আরও ৫৪ জনের মৃত্যু

শনাক্তের হার বাড়ছে

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১৯ জুন ২০২১, শনিবার

দেশে একদিনে করোনার শনাক্তের হার ফের প্রায় ১৯ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৩৯৯ জনে। নতুন শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮৮৩ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮ লাখ ৪৪ হাজার ৯৭০ জন।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৮ হাজার ৪২১ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনার নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৩৭৩টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮৮২টি। এখন পর্যন্ত ৬২ লাখ ৮৮ হাজার ৫৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায়  নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৪৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ১২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৯ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মৃতদের ৩৫ জন পুরুষ ও ১৯ জন নারী। এখন পর্যন্ত মোট মৃতদের মধ্যে পুরুষ ৯ হাজার ৬২৩ জন এবং নারী ৩ হাজার ৭৭৬ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের উপরে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১২ জন, চট্টগ্রামে ১৫ জন, রাজশাহীতে ১২ জন, খুলনায় ৮ জন, বরিশালে ৪ জন, সিলেটে ২ জন এবং ময়মনসিংহে ১ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৫১ জন, বেসরকারি হাসপাতালে ১ জন এবং বাসায় ২ জনের মৃত্যু হয়েছে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

৭ই আগস্ট থেকে দেশজুড়ে টিকার ক্যাম্পেইন

২৬ জুলাই ২০২১

 আগামী ৭ই আগস্ট থেকে সারা দেশে ৬ দিনব্যাপী করোনার টিকা দেয়ার জন্য ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ...

সড়কে কড়াকড়ি

২৫ জুলাই ২০২১

মাঠে সরব এমপি পক্ষ

পাকুন্দিয়া আওয়ামী লীগে উত্তাপ

২৫ জুলাই ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



রাজশাহীতে ২২ গরু নিলামে

নিঃস্ব মালিকদের বাড়িতে কান্নার রোল

পাকুন্দিয়ায় আওয়ামী লীগের রাজনীতিতে নতুন মেরূকরণ

আহ্বায়ক সোহরাব, এমপি পক্ষের বিক্ষোভ, রেনুর না

কড়া নজরদারি পুলিশের

ঢাকায় পশুর হাট নিয়ে শঙ্কা

DMCA.com Protection Status