ময়মনসিংহে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ

কেন্দ্রীয় নেতাসহ ৫শ’ জনের বিরুদ্ধে মামলা, বিএনপি’র দাবি নিখোঁজ ২৮

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে

বাংলারজমিন ১৯ জুন ২০২১, শনিবার

ময়মনসিংহে ছাত্রদলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫শ’ নেতাকর্মীর বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল সকালে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মানিকুল ইসলাম বাদী হয়ে ওই মামলা দু’টি দায়ের করেন।
কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার খবরের সত্যতা নিশ্চিত করে জানান, বিস্ফোরক আইনে এবং পুলিশের কাজে বাধা ও পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের হয়েছে। এতে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫শ’ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় আটক ছাত্রদলের ৮ নেতাকর্মীকে ওই ২ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ২০টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।
এদিকে ছাত্রদল আয়োজিত সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ জোর করে সভা বন্ধ করতে নির্বিচারে লাঠিচার্জ ও আকস্মিক গুলিবর্ষণ করেছে বলে অভিযোগ করেছে ময়মনসিংহ বিএনপি। গতকাল দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবে ময়মনসিংহ জেলা বিএনপি উত্তর,  দক্ষিণ ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা। নেতারা জানান, পুলিশি হামলায় বিএনপি ও ছাত্রদলসহ প্রায় একশ’ নেতাকর্মী আহত হয়েছেন।
অন্তত ১৭ জন গুলিবিদ্ধ হয়েছে। ৪ জনের মাথা ফেটে যায়। ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ২৮ জন নিখোঁজ রয়েছেন। এছাড়াও ২২টি মোটরসাইকেল পুলিশ তুলে নিয়ে গেছে। ঘটনার পর ঢাকাসহ সারা দেশে প্রতিবাদ হয়েছে। এর আগে বৃহস্পতিবার ওই ঘটনার পর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমরান সালেহ প্রিন্স  জানান, পুলিশের এই ন্যক্কারজনক, নিষ্ঠুর ও নির্মম হামলা বলে উল্লেখ করে ঢাকা ও ময়মনসিংহে ছাত্রদলের কর্মসূচিতে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসঙ্গে গ্রেপ্তারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন। আয়োজিত সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জেলা দক্ষিণ বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ, বৃহস্পতিবার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের শম্ভুগঞ্জের দক্ষিণ চরকালীবাড়ী দাখিল মাদ্রাসা মাঠে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা, মহানগর, কবি নজরুল বিশ্ববিদ্যালয় এবং বাকৃবি ছাত্রদলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় ইট-পাটকেল নিক্ষেপ, পুলিশের গুলিবর্ষণ ও লাঠিচার্জের ঘটনা ঘটে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্রীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

২৯ জুলাই ২০২১

গাজীপুরের শ্রীপুরে  এক দোকান ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন করে ...

রংপুরে গৃহবধূ ধর্ষণের প্রধান আসামি গ্রেপ্তার

২৯ জুলাই ২০২১

রংপুরে গৃহবধূ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি তহিদার রহমানকে প্রযুক্তির সহায়তায় পুলিশ গ্রেপ্তার করে হত্যার চাঞ্চল্যকর ...

মুরাদনগরে ৫টি ড্রেজার মেশিন জব্দ

২৯ জুলাই ২০২১

ফসলি জমির মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ। গত ...

অবশেষে মামলা করলেন সেই নরসুন্দর

২৯ জুলাই ২০২১

বরগুনার বামনা উপজেলার ৩নং বামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জমাদ্দারের হামলার শিকার সেই ...

জেলায় একদিনে ২২৫ জন শনাক্তের রের্কড

মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

২৯ জুলাই ২০২১

দিন দিন বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ...

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার নমুনা পরীক্ষা করতে এসে মৃত্যু

২৯ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে এসে মারা গেছেন একজন। তার নাম ইকবাল। বয়স ৪৩ ...

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের পুষ্পস্তবক অর্পণ

২৯ জুলাই ২০২১

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়’র জন্মদিন উপলক্ষে সিলেট ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status